৯ মাঘ  ১৪২৬  বৃহস্পতিবার ২৩ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৯ মাঘ  ১৪২৬  বৃহস্পতিবার ২৩ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর:  আইনের চোখে এবার খুনে অভিযুক্ত বিজেপি নেতা মুকুল রায়। তৃণমূল থেকে সদ্যই বিজেপিতে যোগদান করা লাভপুরের বিধায়ক মনিরুল ইসলামও একই মামলায় অভিযুক্ত হলেন। বছর তিনেক আগে লাভপুরে তিন ভাইকে খুনের ঘটনায় পুলিশ নতুন করে সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করেছে বোলপুর আদালতে। তাতে নাম রয়েছে মুকুল রায় এবং মনিরুল ইসলাম। দু’জনের বিরুদ্ধেই ৩০২ ধারা অর্থাৎ খুনের মামলা দায়ের করা হয়েছে।

২০১০ সালে বীরভূমের লাভপুরে খুন হন সিপিএম সমর্থক তিন ভাই৷ নিহতদের পরিবারের অভিযোগ ছিল, তৎকালীন ফরওয়ার্ড ব্লক নেতা মনিরুল ইসলামের বাড়িতে সালিশি সভা ডেকে তিন জনকে পিটিয়ে ও বোমা মেরে খুন করা হয়৷ ২০১১এ রাজ্যে রাজনৈতিক পালাবদলের আগে বাম শিবির ছেড়ে তৃণমূলে যোগ দেন মনিরুল। সে বছর তিনি লাভপুরের বিধায়ক হন। এরপর ২০১৪ সালে সাঁইথিয়ার এক জনসভায় মনিরুল নিজেই সিপিএম সমর্থক তিন ভাইকে পায়ের তলায় পিষে মারার কথা বলেন তৎকালীন তৃণমূল বিধায়ক মনিরুল ইসলাম। সে বছর চার্জশিট পেশ করে পুলিশ। সেখানে ৪২ জনের নাম থাকলেও, মণিরুলের নাম ছিল না। সম্প্রতি নিহতদের পরিবারের আবেদনের ভিত্তিতে নতুন করে খুনের মামলা শুরু হয়। তিনমাসের মধ্যে চার্জশিট জমা দেওয়ার নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট।

[ আরও পড়ুন: স্ক্রাব টাইফাসের বলি খুদে, চিকিৎসায় গাফিলতির অভিযোগে হাসপাতালে বিক্ষোভ]

হাই কোর্টের নির্দেশে কেস নং ৫৪/১০-এর প্রথম তদন্তকারী অফিসার সর্বজিৎ বসু শনিবার বোলপুর আদালতে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দেন। ওই সাপ্লিমেন্টারি চার্জশিটে নাম রয়েছে বিজেপি নেতা মুকুল রায়, মণিরুল ইসলাম সহ ২৩ জনের। এ নিয়ে বীরভূম জেলা বিজেপি সভাপতি শ্যামাপদ মণ্ডল বলেন, ”মনিরুল ইসলাম এখন যেহেতু বিজেপিতে, তাই প্রতিহিংসার জন্য আবার তাঁকে অভিযুক্ত করা হচ্ছে। এসব তৃনমূলের নোংরা রাজনীতি।” অভিযুক্ত মনিরুল ইসলামকে ফোন করা হলে তিনি কিছু বলতে অস্বীকার করেন।

এদিকে পুলিশের সাপ্লিমেন্টারি চার্জশিটে মনিরুলের নাম থাকায় খুশি মৃতদের পরিবার। প্রতক্ষ্যদর্শী আনারুল শেখের কথায়, ”আমরা দীর্ঘদিন লড়াই করছি, ভাইদের খুনিদের সাজার জন্য। মুল অভিযুক্ত মনিরুল ইসলামকে অভিযুক্ত করায় আমরা খুশি।”

[ আরও পড়ুন: সঠিক শাস্তি হয়েছে, হায়দরাবাদ এনকাউন্টারের ভূয়সী প্রশংসা অনুব্রতর গলায়]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং