BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি: এবার মুর্শিদাবাদের স্কুল ইন্সপেক্টরদের CBI তলব

Published by: Paramita Paul |    Posted: November 19, 2022 2:33 pm|    Updated: November 19, 2022 2:33 pm

Murshidabad School inspectors summons by CBI in Primary TET Scam | Sangbad Pratidin

কল্যাণ চন্দ্র, বহরমপুর: তদন্তের গতি বাড়াচ্ছে সিবিআই। নিয়োগ দুর্নীতি কাণ্ডে এবার সিবিআইয়ের নজরে মুর্শিদাবাদ (Murshidabad) জেলার স্কুল ইন্সপেক্টর বা অবর বিদ্যালয় পরিদর্শকরা। নিজাম প্যালেসে তলব করা হয়েছে তাঁদের। সূত্রের খবর, মুর্শিদাবাদ জেলার কয়েকটি ব্লকে প্রাথমিক শিক্ষক নিয়োগে বেশকিছু বেনিয়ম ঘটেছে। সে বিষয় বিস্তারিত তথ্য পেতেই বিভিন্ন সার্কেলের অবর বিদ্যালয় পরিদর্শকদের জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (CBI)।

প্রাথমিক শিক্ষক নিয়োগে চাকরি (Primary TET Scam) দেওয়ার ক্ষেত্রে বেনিয়মের অভিযোগ উঠেছে। মুর্শিদাবাদের একাধিক ব্লকে এধরনের ঘটনা ঘটেছে বলেও খবর সিবিআই সূত্রে। বড়ঞা উত্তর, বেলডাঙ্গা পূর্ব, নবগ্রাম পশ্চিম, সুতি, নওদা উত্তর-সহ বিভিন্ন সার্কেলের অবর বিদ্যালয় পরিদর্শকদের বা এসআইদের ডেকে পাঠান হয়েছে নিজাম প্যালেসে। আগামী ২১ নভেম্বর দুপুর ২টোর মধ্যে ওই এসআইদের হাজিরা দিতে বলা হয়েছে।

[আরও পড়ুন: দুর্বল সংগঠন, পঞ্চায়েত ভোটে অর্ধেক আসনে প্রার্থী দেওয়া নিয়েই চিন্তায় বঙ্গ বিজেপি]

ইতিমধ্যেই মুর্শিদাবাদ জেলা প্রাথমিক বোর্ডের চেয়ারম্যান আশিস মার্জিত চিঠি পাঠিয়ে নিজাম প্যালেসে অবর বিদ্যালয় পরিদর্শকদের উপস্থিত হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। ডিআইকেও ওই নির্দেশ পাঠানো হয়েছে। অবর বিদ্যালয় পরিদর্শককে জিজ্ঞাসাবাদ করে নিয়োগে গড়মিলের তালিকা তৈরি করতে চাইছে সিবিআই। আর যাদের হাত ধরে বেআইনি নিয়োগ হয়েছে তাদেরও সিবিআই শীঘ্রই ডাকবে বলে মনে করা হচ্ছে।

যদিও এপ্রসঙ্গে জেলা প্রাথমিক বোর্ডের চেয়ারম্যান এ ব্যাপারে কিছু বলতে চাননি। তবে জেলা বিদ্যালয় পরিদর্শক (প্রাথমিক) নৃপেন কুমার সিনহা বলেন, “সিবিআই যে সহযোগিতা চাইছে সেটা অবশ্যই করা হবে।” সিবিআইয়ের তালিকা অনুযায়ী ওই অবর বিদ্যালয় পরিদর্শকদের সঙ্গে যোগাযোগ করে নিজাম প্যালেসে যাওয়ার প্রস্তুতি শুরু হচ্ছে বলে জানা গিয়েছে। তাঁদের জেরা করে বেআইনি নিয়োগের হদিশ মিলবে বলে মনে করছেন তদন্তকারীরা। 

[আরও পড়ুন: জেলের ভিতরেই মন্ত্রীর হাত-পা মালিশ! আপ নেতার ভাইরাল ভিডিও নিয়ে তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে