৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

নবেন্দু ঘোষ, বসিরহাট: কখনও ঘরের মধ্যে রাখা জামাকাপড়ে, কখনও আবার রান্নাঘরে দপ করে জ্বলে উঠছে আগুন। আবার নিভেও যাচ্ছে। কিন্তু কেন আচমকা এই অগ্নিকাণ্ড? তা ভেবেই কুলকিনারা পাচ্ছেন না পরিবারের সদস্যরা। অদ্ভুত এই কাণ্ড ঘটছে বসিরহাটের বাদুড়িয়া থানার দক্ষিণ চাতরা এলাকায়। অনেকেই ঘটনাটিকে ‘ভূতুড়ে’ কাণ্ড বলে দাবি করলেও, তা মানতে নারাজ বিজ্ঞান মঞ্চের সদস্যরা। 

[আরও পড়ুন: অঙ্গনওয়াড়ি কেন্দ্র যেন মরণফাঁদ, বাঁকুড়ায় ভেঙে পড়া বাড়িতেই প্রাণের ঝুঁকি নিয়ে যাতায়াত]

উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া থানার দক্ষিণ চাতরার দাসপাড়ার বাসিন্দা অনন্ত দাস। পেশায় মুরগি ব্যবসায়ী অনন্তবাবুর টিনের চাল দেওয়া একতলা বাড়ি। জানা গিয়েছে, শনিবার সকালে বাড়ির কয়েকটি জায়গায় হঠাৎই আগুন জ্বলতে দেখেন তাঁরা। যদিও এতে খুব একটা বেশি গুরুত্ব দেননি। পরে রবিবার সকালে রান্নাঘরে গ্যাসের পাশে, খাবারের মধ্যে, বাথরুমে, বিছানায়, গোয়াল ঘরে এমনকী জামাকাপড়ের মধ্যেও বারবার আগুন জ্বলে উঠতে থাকে। প্রতিবেশীদের সহযোগিতায় আগুন নেভায় দাস পরিবারের সদস্যরা। এরপর বিষয়টি চাউর হতেই অনন্তবাবুর বাড়িতে ভিড় জমাতে শুরু করেন স্থানীয়রা। অনেকেই মনে করেন এসবের পিছনে অশরীরীর হাত রয়েছে। বুঝে উঠতে না পেরে বাদুড়িয়া থানায় খবর খবর দেওয়া হয়। যোগাযোগ করা হয় বিজ্ঞান মঞ্চের সদস্যদের সঙ্গে।

এরপর সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ ও বিজ্ঞান মঞ্চের সদস্যরা। আগুন লাগার কারণ কী, সে বিষয়ে নিশ্চিত হতে পারেননি কেউই। তবে কয়েকদিন আগেই ওই বাড়ির পিছনের কয়েকটা কলা গাছ কাটা হয়েছিল, সেই কারণে মাটি থেকে মিথেন গ্যাস বেরিয়ে এই বিপত্তি হতে পারে বলে প্রাথমিকভাবে মনে করছেন বিজ্ঞান মঞ্চের সদস্যরা। তবে রহস্য উদঘাটন না হওয়া পর্যন্ত এই ঘটনায় রীতিমতো আতঙ্কে দাস পরিবারের সদস্যরা।

[আরও পড়ুন: প্লাবিত উত্তরবঙ্গে নেই সুখবর, আজও ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের]

এবিষয়ে ইছামতী বিজ্ঞান কেন্দ্রের সদস্য প্রদীপ্ত সরকার বলেন, “আগুন লাগাটা বড় বিষয় নয়। পটাশিয়াম পারম্যাঙ্গানেট ও গ্লিসারিন পরস্পরের সংস্পর্শে এলেই আগুন জ্বলে ওঠে। কিন্তু দেখতে হবে কেউ ইচ্ছাকৃত এই কাজ করছে কি না। তাঁর কথায়, অনেক ক্ষেত্রে পরিবারের খুদে সদস্যরা খেলার ছলে এসব কাণ্ড ঘটায়। তাঁর দাবি, কারণ যাই এটি কোনওভাবেই ভূতুড়ে ঘটনা নয়।” কারণ যাই হোক, আগুন আতঙ্ক এখন তাড়া করে বেড়াচ্ছে ওই পরিবারের সদস্যদের।

দেখুন ভিডিও:

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং