২৬ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

আমলাদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ, অপসারিত নদিয়ার জেলাশাসক

Published by: Tanumoy Ghosal |    Posted: August 14, 2019 11:00 am|    Updated: May 19, 2020 11:19 am

An Images

বিপ্লবচন্দ্র দত্ত, কৃষ্ণনগর:  জেলার WBCS অফিসারদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ তো ছিলই, সম্প্রতি আবার তাঁর নাম করে হুমকি ফোনের অডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। শেষপর্যন্ত নদিয়ার জেলাশাসকের পদ থেকে পবন কাদিয়ানকে সরিয়ে দিল রাজ্য প্রশাসন। ফের অর্থ দপ্তরের যুগ্মসচিব পদে ফিরছেন তিনি। আর নদিয়ার নতুন জেলাশাসক হচ্ছেন হলদিয়া ডেভালপমেন্ট অথরিটির সিইও বিভু গোয়েল।

[আরও পড়ুন: ‘তৃণমূলের সন্ত্রাস রুখতে দিল্লি পর্যন্ত মিছিল হবে’, সদস্য সংগ্রহ অভিযানে মন্তব্য ভারতীর]

মাস দুয়েক আগে সুমিত গুপ্তের জায়গায় নদিয়ার জেলাশাসকের দায়িত্ব পান পবন কাদিয়ান। কিন্তু প্রথম থেকেই বিভিন্ন বিষয়ে জেলার WBCS অফিসারদের সঙ্গে তাঁর বনিবনা হচ্ছিল না। এমনকী, কারণে-অকারণে জেলাশাসক WBCS অফিসারদের সঙ্গে তিনি দুর্ব্যবহার করতেন বলে অভিযোগ। নতুন জেলাশাসকের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছিলেন অনেকেই। এরইমধ্যেই গত সপ্তাহে ডানকুনি পুরসভার এক্সজিকিউটিভ অফিসার রিজওয়ান ওয়াহাবকে জেলাশাসক পবন কাদিয়ানের নাম করে ফোনে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। সেই ফোনের একটি অডিও ক্লিপ ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। সেই অডিও ক্লিপে স্পষ্ট শোনা দিয়েছে, নিজেকে নদিয়ার জেলাশাসক দাবি করে পুরসভার এক্সজিকিউটিভ ‘নাঙ্গা করে মারা’র হুমকি দিচ্ছেন একজন। ঘটনার রীতিমতো শোরগোল পড়ে যায় প্রশাসনিক মহলে। WBCS অফিসারদের ক্ষোভ চরমে পৌঁছায়। তড়িঘড়ি বৈঠকে বসেন বেঙ্গল সিভিল সার্ভিস অফিসার্স অ্যাসোসিয়েশনের নদিয়ার জেলার সদস্যরা। জেলাশাসকের বাংলোয় গিয়ে তাঁর সঙ্গে কথাও বলেন সংগঠনের প্রতিনিধিরা। এমনকী, জেলাশাসকের বিরুদ্ধের দুর্ব্যবহারের অভিযোগ তুলে কর্মবিরতিতে যেতে চেয়েছিলেন নদিয়া জেলার WBCS অফিসাররা বলে জানা গিয়েছে। কিন্তু রাজ্য কমিটির কর্মবিরতির সিদ্ধান্ত অনুমোদন করেনি।

এদিকে এই ঘটনার পর আবার নদিয়ার জেলাশাসকের পদ থেকে পবন কাদিয়ানকে সরিয়ে দিল নবান্ন। প্রশাসনের এই পদক্ষেপকে নিজেদের নৈতিক জয় হিসেবে দেখছেন WBCS অফিসাররা।  

[আরও পড়ুন:  মানবিকতার নজির, ক্যানসার রোগীদের জন্য চুল দান করলেন বাউড়িয়ার বধূ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement