BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শিশুপাচার কাণ্ডে নয়া মোড়, উদ্ধার হল রহস্যজনক তিন ডায়েরি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 25, 2017 9:11 am|    Updated: February 25, 2017 9:11 am

Name of 'influential people' emerged in child trafficking probe

ব্রতীন দাস, শিলিগুড়ি: নথিভর্তি ব্যাগের পর এবার উদ্ধার হল ডায়েরি। জলপাইগুড়ি শিশুপাচার কাণ্ডে নয়া মোড়৷ ধৃত চন্দনার ভাই মানস ভৌমিককে জেরা করে এবার তিনটি গুরুত্বপূর্ণ ডায়েরি উদ্ধার করল সিআইডি৷ যার পাতায় পাতায় গত ছ’বছর ধরে চলা শিশু পাচারের নানা কর্মকান্ডের হদিশের সঙ্গে বেশকিছু ‘প্রভাবশালীর’ নামও রয়েছে বলে সূত্রের খবর৷ মিলেছে শিশুর ‘দর-দাম’ থেকে ‘ক্রেতার’ নাম-ঠিকানা৷ দত্তক নিতে চাওয়া ব্যক্তিদের আর্থিক অবস্থা কেমন, তাও লেখা রয়েছে এই ডায়েরিগুলিতে৷ সঙ্গে বেশকিছু মোবাইল নম্বরও। তদন্তের ক্ষেত্রে এই ডায়েরিগুলি বিশেষ ভূমিকা নেবে বলে মনে করছে সিআইডি।

প্রকাশ্যে গায়ে আগুন, বৃদ্ধের আত্মহত্যাতেও নির্বিকার প্রত্যক্ষদর্শীরা

ভূমি রাজস্ব দফতরের কর্মী মানসকে গ্রেফতারের পরই তাঁকে নিয়ে জলপাইগুড়ির পাটকাটা এলাকায় তাঁর অফিসে হানা দেন সিআইডি কর্তারা। সেখান থেকেই উদ্ধার করা হয় ডায়েরি তিনটি। ডায়েরির পাশাপাশি মানসের কাছ থেকে উদ্ধার হওয়া ব্যাগের নথিপত্রও এখন সিআইডি তদন্তে বড় হাতিয়ার৷ চন্দনার হোমে কাউন্সেলিং করতেন এই সরকারি কর্মী। স্টাডি রিপোর্ট তৈরির নামে লেনদেনের পুরোটাই সামলানোর দায়িত্ব ছিল মানসের। তাই চন্দনা গ্রেফতার হতেই নিজেকে আড়াল করে হলদিবাড়ির গোপন ডেরায় আশ্রয় নেন বলে খবর৷ কিন্তু জলপাইগুড়ির চার নম্বর গুমটি এলাকার বাড়িতে থেকে যাওয়া নথিভর্তি ব্যাগ নিয়ে পালানোর ছক কষতেই সিআইডির হাতে ধরা পড়ে যান তিনি। শনিবার সকাল থেকেই শিলিগুড়ির পিনটেল ভিলেজে মানসকে চন্দনার মুখোমুখি বসিয়ে দফায় দফায় জেরা করছে সিআইডি।

এই জেরায় বেশ কয়েকজন ‘প্রভাবশালী’র নামও উঠে এসেছে বলে সূত্রের খবর। তদন্তের স্বার্থে ডাকা হতে পারে তাদেরও। অন্যদিকে, নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের তরফে এই হোমের নথিপত্র চেয়ে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে৷ সিআইডি কর্তারা জানিয়েছেন, এখনও পর্যন্ত ১৬০-১৭০টি শিশু ওই হোম থেকে দত্তক দেওয়া হয়েছে বলে তথ্য মিলেছে৷

বিমানবন্দরে হেনস্তার শিকার মহম্মদ আলির ছেলে, জানতে চাওয়া হল ধর্ম

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে