BREAKING NEWS

৩ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নন্দীগ্রাম এখন থেকে মমতাময়ী নগর, নামবদলের সিদ্ধান্তে খুশি বাসিন্দারা

Published by: Paramita Paul |    Posted: October 10, 2021 4:12 pm|    Updated: October 10, 2021 4:37 pm

Nandigram of Alipurduar became Mamata Mayi nagar | Sangbad Pratidin

রাজ কুমার, আলিপুরদুয়ার: পুজোর আগেই আলোয় ঝলমলে হয়ে উঠল গোটা গ্রাম। দীর্ঘ কুড়ি বছর পরে গ্রামে এল বিদ্যুৎ। তাও মুখ্যমন্ত্রীর উদ্যোগে। আর তাই মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বাসিন্দারা গ্রামের নাম বদল করে রাখলেন ‘মমতাময়ী নগর’।

আলিপুরদুয়ার ২ নম্বর ব্লকের শামুকতলা গ্রাম পঞ্চায়েতের সান্তালপুরের নন্দীগ্রামে (Nandigram)  বিদ্যুৎ এল পুজোর আগেই। সঙ্গে নতুন নামও পেল সেই গ্রাম। বর্তমান সরকারের আমলেই গ্রামে সার্বিক বিদ্যুতায়নের কাজ হল। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নামেই গ্রামের নাম রাখলেন গ্রামবাসীরা। শনিবার দুপুর দেড়টা নাগাদ তৃণমূল নেতারা নতুন এই নামের উদ্বোধন করেন। টাঙানো হয়েছে একটি সাইনবোর্ডও। পাশাপাশি চালু করা হয় বিদ্যুৎ পরিষেবাও।

[আরও পড়ুন: পঞ্চমীর সকালে মর্মান্তিক দুর্ঘটনা নদিয়ায়, ডাম্পারের ধাক্কায় মৃত্যু ছাত্রের]

এদিন তৃণমূলের আলিপুরদুয়ার জেলা সভাপতি প্রকাশচিক বড়াইক, ২ নম্বর ব্লক সভাপতি লুইস কুজুর, জেলা তৃণমূলের চেয়ারম্যান মৃদুল গোস্বামী, তৃণমূল নেতা গঙ্গাপ্রসাদ শর্মা-সহ অঞ্চল এবং ব্লক নেতৃত্বরা সেখানে উপস্থিত ছিলেন। গ্রামবাসীরা গ্রামে একটি আইসিডিএস সেন্টার গড়ে তোলারও দাবি তৃণমূল নেতৃত্বের কাছে রেখেছেন।

 

এদিন নতুন এই নামকরণের উদ্বোধনী অনুষ্ঠান সম্পূর্ণ করে তৃণমূলের আলিপুরদুয়ার জেলা সভাপতি প্রকাশচিক বড়াইক বলেন, “নন্দীগ্রামের নাম পালটে মমতাময়ী নগর রাখা হয়েছে। গ্রামের বাসিন্দারাই  এই নাম রেখেছেন। আসলে রাজ্যের মুখ্যমন্ত্রীর গ্রামের উন্নয়নের কাজের জন্য পদক্ষেপ করেছেন। তাই খুশি হয়ে গ্রামবাসীরা এই নামটা রেখেছেন।” তৃণমূলের আলিপুরদুয়ার ২ ব্লক সভাপতি লুইস কুজুর বলেন, “বাসিন্দারা এখানে একটি আইসিডিএস সেন্টার তৈরির দাবি তুলেছেন। গ্রামে কত জনসংখ্যা রয়েছে তার হিসেবে নেওয়া হবে। তারপর বিষয়টি নিয়ে ব্লক প্রশাসনের সঙ্গে কথা বলব।”

[আরও পড়ুন: পুজোর ভোগ খেয়ে বমি ও পেটে ব্যথা, দক্ষিণ ২৪ পরগনায় অসুস্থ বহু, ভরতি হাসপাতালে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement