২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সংক্রমণের আশঙ্কায় বাধা স্থানীয়দের, পুলিশের সাহায্যে বাড়িতে ঢুকলেন ‘করোনা যোদ্ধা’ বিডিও

Published by: Tiyasha Sarkar |    Posted: July 20, 2020 10:25 am|    Updated: July 20, 2020 10:25 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা কালে বিভিন্ন অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে বহু মানুষকে। কোথায় প্রতিবেশীদের আতঙ্কের কারণে দীর্ঘদিন পর এলাকায় ফিরেও বাড়ি ঢুকতে পারেননি কেউ কেউ। কোথাও পরিবারের সদস্যকে ঘরে ঢোকায়নি নিজের লোকেরাই। এবার বিপাকে খোদ বিডিও (BDO)। স্রেফ সংক্রমণের আতঙ্কে নিজের ভাড়া বাড়িতে ঢুকতে গিয়ে বাধা পেলেন তিনি। পরে আরামবাগ (Arambag) থানার পুলিশের মধ্যস্থতায় আয়ত্তে আসে পরিস্থিতি।

রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। সম্প্রতি আরামবাগের গোঘাট এক নম্বর ব্লক অফিসের ২ জন কর্মী ও পঞ্চায়েত সমিতির আরও দুই সদস্যদের শরীরে অস্বিত্ব মিলেছে করোনার জীবাণুর। বিষয়টি জানাজানি হতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে আরামবাগের ১৪ নম্বর ওয়ার্ডে। এরই মাঝে বিডিও সুরশ্রী পাল তাঁর ভাড়াবাড়িতে ফিরতে গেলে তাঁকে বাধা দেন স্থানীয়রা। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। খবর যায় থানায়। পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশবাহিনী। পুলিশের সামনেও নিজেদের অবস্থানে অনড় ছিলেন স্থানীয়রা। পরবর্তীতে বাধ্য হয়ে ৯ জনকে আটক করে পুলিশ। এরপর ঘরে প্রবেশ করেন ওই বিডিও। এই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়েন নেটিজেনরা। করোনা পরিস্থিতি মোকাবিলায় যারা লড়ে চলেছেন তাঁদের সঙ্গে এমন আচরণ কখনই কাম্য নয় বলেই মন্তব্য অধিকাংশের।

[আরও পড়ুন: করোনা পরিস্থিতি সামাল দিতে এলাকাভিত্তিক লকডাউন, অনুমতি দেবেন জেলাশাসকরাই]

প্রসঙ্গত, স্রেফ আতঙ্কের কারণে বিভিন্ন জায়গায় এহেন ঘটনা ঘটছে। নিজেদের এলাকায় কোয়ারেন্টাইন সেন্টার তৈরিতেও রাজি হচ্ছেন না মানুষ। ফলে সমস্যা বাড়ছে। যা নিয়ে দিন কয়েক আগেই ক্ষোভ উগরে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সকলকে সহযোগিতার হাত বাড়ানোর আহ্বান জানিয়েছিলেন। কিন্তু সেই আবেদন যে বহু মানুষই গ্রাহ্য করছেন না, এদিনের ঘটনাই তার প্রমাণ।

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ, পরিস্থিতি মোকাবিলায় সব হাসপাতালেই কোভিড ব্লক তৈরির ভাবনা রাজ্যের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement