BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অর্জুনের বাড়ির সামনে বোমাবাজির অভিযোগ, TMC কাউন্সিলরের ছেলেকে গ্রেপ্তার করল NIA

Published by: Paramita Paul |    Posted: May 12, 2022 1:37 pm|    Updated: May 12, 2022 5:09 pm

NIA books son of TMC Councilor in Bhatpara

অর্ণব দাস, বারাসত: বারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের (Barrackpore MP Arjun Singh) বাড়ির সামনে থেকে উদ্ধার হয়েছিল প্রচুর বোমা। এমনকী, মার্চ মাসে এক সপ্তাহের মধ্যে দু’বার বোমাবাজিও হয়েছিল বিজেপি সাংসদের বাড়ির সামনে। বোমা উদ্ধারের ঘটনায় এবার ভাটপাড়ার তৃণমূল (TMC) কাউন্সিলরের ছেলেকে গ্রেপ্তার করল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি তথা এনআইএ (NIA)। তৃণমূলের নেতার ছেলে গ্রেপ্তারের পরই শাসক শিবির এনআইএর নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছে। যদিও কেন্দ্রীয় সংস্থাগুলি নিরপেক্ষতার সঙ্গেই কাজ করছে বলে দাবি গেরুয়া শিবিরের।

মার্চ মাসে অর্জুন সিংয়ের বাড়ির সামনে বোমাবাজি হয়। উদ্ধার হয় তাজা বোমাও। এমনকী, আগ্নেয়াস্ত্রও মেলে। লাগাতার বোমাবাজির এই ঘটনায় তদন্ত শুরু করে এনআইএ। কিন্তু তদন্তের গতি শ্লথ হতেই ক্ষোভ প্রকাশ করেছিলেন খোদ সাংসদ। এর পরই নড়েচড়ে বসে এনআইএ আধিকারিকরা। তদন্তের গতি বৃদ্ধি করে।

[আরও পড়ুন: PUBG খেলতে খেলতে প্রেম-যৌনতা! বিবাহিত প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ, নিস্তার পেতে আদালত যুবক]

অর্জুন নিজে অভিযোগ করেছিলেন, বোমা-গুলি তৃণমূল কাউন্সিলর সুনিতা সিংয়ের ছেলে নমিত সিং মজুত করে রেখেছিল। সাংসদ আরও অভিযোগ করেন, তাঁর বাড়ির সামনে বোমাবাজিও করেছিল নমিত সিং, যার তদন্ত এনআইএ করছে। 

সেই তদন্তের সূত্রে ধরে বৃহস্পতিবার ভাটপাড়ার পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুনিতা সিংয়ের বাড়িতে হানা দেয় এনআইএ-র টিম। তাঁর বাড়িতে তল্লাশি চালায় আধিকারিকরা। জিজ্ঞাসাবাদের জন্য সুনিতা সিংয়ের ছেলে নমিত সিংকে আটকও করা হয়।  পরে তাকে গ্রেপ্তার করে NIA। গ্রেপ্তারি  প্রসঙ্গে সুনিতা সিং বা তাঁর পরিবারের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

এই ঘটনার পরই রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলেছেন তৃণমূল নেতা ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান দেবজ্যোতি ঘোষ। তিনি বলেন, “সিবিআই, ইডি, এনআইএ-র মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিশ্বাসযোগ্যতা নিয়ে মানুষের মনে প্রশ্ন রয়েছে। আমরাও মনে করি, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি বিজেপির শাখা সংগঠনে পরিণত হয়েছে।” যদিও এই গ্রেপ্তারির পর সন্তোষ প্রকাশ করেছেন অর্জুন সিং।

বোমা, গুলি, অশান্তি লেগেই থাকে ভাটপাড়ায় (Bhatpara)। অভিযোগ, বিজেপি সাংসদের বাড়ি লক্ষ্য করে একাধিক বোমা ছোঁড়া হয়। সাংসদ অর্জুন সিং অভিযোগ করেন, শুধু তাঁর বাড়িই নয়, দুষ্কৃতীদের নিশানায় ছিলেন তাঁর নিরাপত্তায় মোতায়েন থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দায়ী করেন বারাকপুরের বিজেপি (BJP) সাংসদ। যদিও সে অভিযোগ খারিজ করেছে শাসকদল। 

[আরও পড়ুন: PUBG খেলতে খেলতে প্রেম-যৌনতা! বিবাহিত প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ, নিস্তার পেতে আদালত যুবক]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে