BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিতর্কে আগ্রহ নেই, রাম নবমীতে অস্ত্র মিছিল করবে না বিশ্ব হিন্দু পরিষদ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 10, 2018 12:48 pm|    Updated: September 13, 2019 11:58 am

No arms rally on Ram Navami in West Bengal: VHP

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাম নবমীর দিন অস্ত্র নিয়ে মিছিল করবে না বিশ্বহিন্দু পরিষদ। পরিষদের সংগঠন ক্ষেত্র সম্পাদক শচীন সিংহ শুক্রবার জানালেন,  রাজ্য জুড়েই শোভাযাত্রা বেরোবে ২৫ মার্চ রাম নবমীর দিন। মিছিলে পতাকা, ব্যানার থাকবে। কোনও অস্ত্র রাখা হবে না। গত বছরে অস্ত্র মিছিলকে ঘিরে যে বিতর্ক সৃষ্টি হয়েছিল,  তার এবার আর পুনরাবৃত্তি চাইছে না হিন্দুত্ববাদী সংগঠনগুলি।

[রেজাল্টের আগেই ইন্টারনেটে মার্কশিট! বিতর্কে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়]

পাশাপাশি ৩১ মার্চ হনুমান জয়ন্তীর দিন অযোধ্যায় রাম মন্দির নির্মাণের সংকল্প নেওয়া হবে। সংকল্প নেবে বিশ্ব হিন্দু পরিষদের কর্মী-সমর্থকরা। সেই বার্তা পৌঁছে দিতে বাড়ি বাড়ি ও মন্দিরে গেরুয়া পতাকা তোলার ডাকও দিয়েছে তারা। গত বছর রাম নবমীতে অস্ত্র নিয়ে মিছিল করাকে কেন্দ্র করে প্রবল বিতর্ক হয়েছিল। অস্ত্র হাতে মিছিল করে সেই বিতর্ককে আরও উসকে দিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মিছিলে বিশ্ব হিন্দু পরিষদের কর্মী-সমর্থকদের পাশাপাশি তলোয়ার ও ত্রিশূল হাতে বিজেপি কর্মীদেরও দেখা গিয়েছিল। এরপর পুলিশ প্রশাসন নিষেধাজ্ঞা জারি করে যে, অস্ত্র হাতে মিছিল করা যাবে না। কলকাতার রাজপথেও অস্ত্র মিছিলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

তাই অস্ত্র মিছিল না করলেও রাম নবমীতে একাধিক শোভাযাত্রা ও ধর্মীয় অনুষ্ঠান হবে। এই রাম নবমীকে সামনে রেখে রাজ্যে হিন্দুত্বের হাওয়া তুলতে পুরোদমেই মাঠে নামছে গেরুয়া শিবির। রাম নবমী ও হনুমান জয়ন্তী উপলক্ষে বিশ্ব হিন্দু পরিষদের কর্মসূচি শুরু হচ্ছে ১৮ মার্চ থেকে। ওইদিন সব বাড়ি ও মন্দিরে গেরুয়া পতাকা তোলার ডাক দিয়েছে তারা। একইসঙ্গে ১০৮ বার মন্ত্র জপের আহ্বান জানিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। এই কর্মসূচির মধ্যে দিয়ে তাদের মূল উদ্দেশ্য, অযোধ্যায় রাম মন্দির দ্রুত নির্মাণ যাতে হয় তার বার্তা পৌঁছে দেওয়া।

[ভারত-বাংলাদেশ সীমান্তে জঙ্গি আনাগোনায় রাশ টানবে ‘নজরদারি ড্রোন’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে