২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

ফের ১৪ দিন লকডাউন হচ্ছে উত্তর ২৪ পরগনায়? জানুন কী বললেন জেলাশাসক

Published by: Tiyasha Sarkar |    Posted: September 29, 2020 6:49 pm|    Updated: September 30, 2020 3:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে কারও মনে আতঙ্ক তৈরি করার জন্য এখন ‘লকডাউন’ (Lockdown) শব্দটাই যথেষ্ট। কারণ, চলতি বছরের মার্চ থেকে কমবেশি যে পরিস্থিতির সম্মুখীন হয়েছেন প্রত্যেকেই, সেখানে আর ফিরে যেতে চান না কেউ। তার উপর সামনেই পুজো। তাই এই পরিস্থিতিতে লকডাউনের কল্পনা করতেও নারাজ আমবাঙালি। কিন্তু না চাইলেও এসব নিয়ে ভাবতেই হচ্ছে বাংলার উত্তর ২৪ পরগনার বাসিন্দাদের। নেপথ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিও।

বেশ কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় ঘুরছে একটি ভিডিও। যেখানে বলা হচ্ছে, সংক্রমণ বাড়তে থাকার কারণে ১৪ দিনের জন্য ফের লকডাউন জারি হতে চলেছে উত্তর ২৪ পরগনায় (North 24 Pargana)। বহু মানুষ আতঙ্কেই শেয়ার করেছেন ভিডিওটি। কেউ আবার আর পাঁচজন বন্ধুর সঙ্গে আলোচনা করেছেন, ফের লকডাউন হলে জনজীবনে তার ঠিক কী প্রভাব পড়বে তা নিয়ে। কিন্তু সত্যিই কি লকডাউন হচ্ছে উত্তর ২৪ পরগনায়? এবিষয়ে জেলাশাসক চৈতালি চক্রবর্তী জানালেন, এখনও পর্যন্ত পুনরায় লকডাউন জারির কোনও নির্দেশিকা তাঁর কাছে আসেনি। এ বিষয়ে তাঁর কিছু জানা নেই। পাশাপাশি এদিন তিনি বলেন, “এই মুহূর্তে লকডাউন জারির কোনও সম্ভাবনা নেই। কে বা কারা কী উদ্দেশ্যে এসব করছে জানা নেই। তবে গুজবে কান না দেওয়াই ভাল।” জেলাশাসকের এই বক্তব্য খানিকটা হলেও স্বস্তি দিয়েছে ওই জেলার বাসিন্দাদের।

[আরও পড়ুন: রেলে চাকরির নামে ৪১ লক্ষ টাকা প্রতারণা! পুলিশের জালে মহিলা-সহ চক্রের ৫ জন]

উল্লেখ্য, বাংলায় করোনা সংক্রমিতের সংখ্যা হু হু করে বেড়ে চলেছে। ইতিমধ্যেই মোট আক্রান্তের সংখ্যা আড়াই লক্ষের গণ্ডি পেরিয়েছে। তাঁদের মধ্যে পঞ্চাশ হাজারেরও বেশি মানুষ উত্তর ২৪ পরগনার। প্রায় প্রতিদিন ওই জেলা থেকে সংক্রমিত হচ্ছেন ৬০০-এর বেশিজন। এখনও পর্যন্ত করোনার বলি হয়েছেন সেখানকার ৫, ২৩২ জন। অর্থাৎ মৃত্যুর নিরিখে প্রথমস্থানে ওই জেলা। তবে করোনাকে হারিয়ে হাসিমুখে ঘরেও ফিরেছেন সেখানকার বহু মানুষ।

[আরও পড়ুন: ‘ইন্সপেক্টর-রাজ কমান, কাজ বেশি করুন’, উত্তরকন্যার বৈঠকে অফিসারকে ধমক মমতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement