১৫ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

এখনই চলবে না লোকাল ট্রেন, যাত্রীদের হতাশ করে জানাল পূর্ব রেল

Published by: Monishankar Choudhury |    Posted: September 9, 2020 8:37 pm|    Updated: September 9, 2020 9:53 pm

An Images

সুব্রত বিশ্বাস: এই মুহূর্তে হাওড়া, শিয়ালদহ স্টেশন থেকে লোকাল ট্রেন চালানো সম্ভব নয়। তবে পরিকল্পনা রয়েছে। রাজ্যের সঙ্গে নিয়মিত আলোচনাও করা হচ্ছে। তবে মেট্রো চালুর পর পরিস্থিতি কিছুটা অনুধাবন করা সম্ভব হবে। নানা প্রক্রিয়া নিয়ে কাজ চলছে। বুধবার সাংবাদিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে একথা জানান পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনিত শর্মা।

[আরও পড়ুন: বাগে আসছে না সংক্রমণ, রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৯০ হাজার পার]

তিনি এদিন জানান, মেট্রোর দৈনিক যাত্রী সংখ্যা ৬ লক্ষ ৫০ লক্ষ। সেখানে দৈনিক ত্রিশ লক্ষ সুবার্বনের যাত্রী। ১৪০০ ট্রেন, ২০০ স্টেশন ভিড় সামলে সামাজিক দূরত্ব রাখা সম্ভব নয়। তবে পরিকল্পনা নেওয়া হচ্ছে, রাজ্যের সঙ্গে কথাও চলছে,যাত্রীদের ভিড় সামলাতে কিছু সফটওয়্যার ডেভেলপ হচ্ছে। পাশাপাশি উত্তরবঙ্গে ট্রেনের চাহিদা থাকা সত্বেও পরিস্থিতি অনুধাবন করে যাত্রী চলাচল অনুমান করা মুশকিল। তাই এই মুহূর্তে ক্লোন ট্রেনের ভাবনা নেই। আগামী তিন বিচারের মধ্যে নতুন করিডোরের কাজ সম্পূর্ণ হবে জানিয়ে তিনি বলেন, ডানকুনিতে ফ্রেট করিডোরের কাজ চলছে, জমি অধিগ্রহণ নিয়ে কাজ এগিয়েছে। সামাজিক দূরত্বে হকার বাধা হতে পারে। এই আশঙ্কা সত্বেও হকার সমস্যা নিয়ে রেলের আশু কোনও পরিকল্পনা নেই বলে তিনি জানিয়েছেন। চলতি অর্থবর্ষে এখনও পর্যন্ত ৮০৭টি পার্সেল ভ্যান চলেছে। কয়লা ভ্যান বেশি হলেও, সিমেন্ট, বালি, স্টিল, পেট্রোল, পচানশীল দ্রব্য সবই বহন করছে রেল। পাশাপাশি কোভিড পরিস্থিতিতে রেলের ট্র্যাক, ব্রিজ, স্টেশন, পার্ক সব জায়গাতে প্রচুর উন্নয়ন হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, মেট্রো রেলকে বিধিবদ্ধ ছাড় দেওয়ায় লোকাল ট্রেন চলাচল নিয়ে আশাবাদী ছিলেন যাত্রীরা। কিন্তু এবার সেই আশায় ছাই পড়ল। এদিকে, লোকাল ট্রেন না চলায় যাত্রীদের ভোগান্তি যেমন হচ্ছে, তেমনই কাজ হারিয়ে হাহাকার করছেন হকার বা ফেরিওয়ালারা। কাজ হারিয়েছেন কয়েক হাজার হকার। সব মিলিয়ে করোনা আবহে রেল পরিষেবা বন্ধ থাকায় বিপাকে পড়তে হয়েছে বহু মানুষকে।

[আরও পড়ুন: করোনা কালে লক্ষ্মীলাভ! ছ’কোটিরও বেশি দরে কাটোয়া-বল্লভপাড়া ফেরিঘাটের ইজারা নিলেন ব্যবসায়ী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement