BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা কালে লক্ষ্মীলাভ! ছ’কোটিরও বেশি দরে কাটোয়া-বল্লভপাড়া ফেরিঘাটের ইজারা নিলেন ব্যবসায়ী

Published by: Tiyasha Sarkar |    Posted: September 9, 2020 4:30 pm|    Updated: September 9, 2020 4:30 pm

An Images

ধীমান রায়, কাটোয়া: এক ইজারাতেই বাজিমাত। ৬ কোটি ১৪ লক্ষ ২০ হাজার টাকায় কাটোয়া-বল্লভপাড়া ফেরিঘাটের ইজারা নিজেল এক ব্যবসায়ী৷ করোনা আবহে এই বিপুল অঙ্ক আয় হওয়ায় স্বস্তিতে পূর্ব বর্ধমান জেলার কাটোয়া (Katwa) পুরসভা। 

তিনবছর অন্তর কাটোয়া-বল্লভপাড়া ফেরিঘাটের টেণ্ডার ডাকে কাটোয়া পুরসভা। মঙ্গলবার নতুন করে টেণ্ডার হয়। আর সেখানেই তিনবছরের জন্য ফেরিঘাটের ইজারার দর ওঠে ৬ কোটি ১৪ লক্ষ ২০ হাজার টাকা। অশোককুমার সরকার নামে এক ব্যক্তি তিন বছরের জন্য ওই টাকার বিনিময়ে কাটোয়া বল্লভপাড়া ফেরিঘাটের ইজারা পান। তিনবছর আগের টেন্ডার অনুযায়ী দর ছিল, ৭৭ লক্ষ ২০ হাজার টাকা। পুরসভা সূত্রে জানা গিয়েছে, এবছরই কাটোয়া বল্লভপাড়া ফেরিঘাটের সর্বোচ্চ দর উঠেছে। যা ভাবতেও পারেনি পুর কর্তৃপক্ষ। ফেরিঘাট থেকে আদায় হওয়া রাজস্ব পুরপরিসেবায় ব্যয় হয়। লকডাউন পরিস্থিতিতে এমনিতেই আয় কমে ব্যয় বেড়েছিল। এই পরিস্থিতিতে ইজারার অংক আলো দেখাতে শুরু করেছে কাটোয়া পুরসভাকে।

[আরও পড়ুন: স্তন বাঁচিয়েই ক্যানসার মুক্তি, প্রত্যন্ত এলাকায় জটিল সার্জারি করে তাক লাগালেন তরুণী ডাক্তার]

এই বিপুল অঙ্কের টাকায় পুরসভার সঙ্গে ফেরিঘাটের চুক্তি করায় যাত্রীদের আশঙ্কা তাঁদের পারাপারের মাশুল বাড়তে পারে। তবে কাটোয়া পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন,” যাত্রীদের ওপর যাতে কোনভাবেই মাশুল না বাড়ানো হয় সেদিকে আমাদের নজর থাকবে। ইজারাদার নিয়মভঙ্গ করলে পুরসভা থেকে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।” 

ছবি: জয়ন্ত দাস

[আরও পড়ুন: চোখের সামনে হুড়মুড়িয়ে পাহাড় বেয়ে নামল পাথর, সেবকে ধসের জেরে বন্ধ অন্তত ৩টি রুট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement