BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চোখের সামনে হুড়মুড়িয়ে পাহাড় বেয়ে নামল পাথর, সেবকে ধসের জেরে বন্ধ অন্তত ৩টি রুট

Published by: Sucheta Sengupta |    Posted: September 9, 2020 1:40 pm|    Updated: September 9, 2020 2:06 pm

Landslide on Sevoke Road at Darjeeling, three routes have been closed

সংগ্রাম সিংহরায়, শিলিগুড়ি: বাংলা-সিকিম সংযোগকারী সবচেয়ে গুরুত্বপূর্ণ সড়কপথ সেবক রোডে (Sevoke Road) বড়সড় ধস। আটকে গেল প্রচুর গাড়ি। বাংলা-সিকিম যোগাযোগ তো বটেই, ধসের জেরে সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে শিলিগুড়ি থেকে ডুয়ার্স এবং কালিম্পং যাওয়ার রুটও। পাহাড়ি, সরু রাস্তার দু’ধারে অসংখ্য গাড়ির লাইন। দার্জিলিং জেলা প্রশাসনের তরফে দ্রুততার সঙ্গে রাস্তা মেরামতির কাজ করা হচ্ছে। তবে কখন সব ঠিক হয়ে ফের যানচলাচল শুরু হবে, তা এখনও অজানা।

Sevak-Dhas-Cars
আটকে পড়া গাড়ির সারি

উত্তরবঙ্গে গত তিনদিন ধরে লাগাতার বৃষ্টি চলছে। পাহাড়ের মাটি আলগা হয়ে ধস নামতে পারে, এই আশঙ্কা ছিল প্রতি মুহূর্তে। মঙ্গলবার মাঝরাতে সেই আশঙ্কাই সত্যি হল। পাহাড় থেকে পাথর আর মাটি হুড়মুড়িয়ে নেমে প্রায় ১৬ বর্গ মিটার এলাকা গভীরভাবে ধসে পড়ে। ঘটনা মাঝরাতে হওয়ায় কিছু টের পাওয়া যায়নি। এরপর সকালবেলা যান চলাচল শুরু হতেই সকলে বুঝতে পারেন, সামনে রাস্তায় গভীর ধস। সেবকের কালীবাড়ির কাছে ১০ নং জাতীয় সড়কে (NH 10) রাস্তার এই অবস্থায় আটকে যায় প্রচুর গাড়ি। খবর পাঠানো হয় দার্জিলিং জেলা প্রশাসনের কাছে। বিশেষ টিম এনে রাস্তা সারাইয়ের কাজে হাত লাগানো হয়। মাটি, পাথর সরাতে নামানো হয়েছে জেসিবি। তবে বুধবার দিনের অর্ধেক সময় পেরিয়ে গেলেও তা এখনও মেরামত করা সম্ভব হয়নি।

[আরও পড়ুন: তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে রণক্ষেত্র তুফানগঞ্জ, ব্যাপক ভাঙচুর চলল অ্যাম্বুল্যান্সেও]

দার্জিলিংয়ের জেলাশাসক পুন্নমবালম এস জানিয়েছেন, ”আমাদের বিশেষ টিম কাজ করছে। এছাড়া জাতীয় সড়ক কর্তৃপক্ষেরও একটি টিম কাজে সহায়তা করছে। খুব চেষ্টা চলছে, যাতে দ্রুত রাস্তা মেরামত করে ফের যান চলাচল শুরু করা যায়।” তবে সরু রাস্তা এবং দু’ধারে প্রচুর গাড়ি আটকে যাওয়ার কারণে কাজে কিছুটা সমস্যা হচ্ছে। এই ধসের জেরে শিলিগুড়ি থেকে ডুয়ার্স, কালিম্পং যাওয়ার রাস্তা বন্ধ। এছাড়া বাংলা-সিকিম যোগাযোগও বন্ধ হয়ে গিয়েছে। এতগুলো রুটের প্রচুর মানুষ মাঝপথে আটকে রয়েছেন। যান চলাচল কখন চালু হতে পারবে, জানেন না কেউই।

[আরও পড়ুন: সামাজিক দূরত্ববিধি শিকেয়! বসিরহাটে অ্যাপ উদ্বোধন অনুষ্ঠানে নুসরতকে ঘিরে ভিড়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে