BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাজ্য সরকারের পেনশন প্রাপকদের জন্য সুখবর, এবার মিলবে ATM ও নেট ব্যাংকিং পরিষেবা

Published by: Sulaya Singha |    Posted: January 14, 2022 10:10 am|    Updated: January 14, 2022 1:33 pm

Now State Govt pensioners will be provided ATM card and net banking service | Sangbad Pratidin

মলয় কুণ্ডু: এবার থেকে ব্যাংকের লাইনে দাঁড়িয়ে টাকা তোলার কষ্ট আর পোহাতে হবে না রাজ্য সরকারি পেনশন প্রাপকদের। চাইলে ব্যাংকের থেকে মিলবে এটিএম কার্ড। দরকারে করা যাবে নেট ব্যাংকিংও। এমনই সুবিধা এবার দিচ্ছে রাজ্য সরকার।

নবান্ন সূত্রে খবর, যে ব্যাংকে পেনশন প্রাপকদের অ্যাকাউন্ট রয়েছে, সেই ব্যাংকের সঙ্গে যোগাযোগ করে এটিএম কার্ড বা নেট ব্যাংকিং (Net Banking) পরিষেবার জন্য আবেদন করতে হবে। এতদিন পর্যন্ত অ্যাকাউন্ট থাকলে আবেদনের ভিত্তিতে ব্যাংক এটিএম কার্ড বা নেট ব্যাংকিং পরিষেবা দিত গ্রাহকদের। কিন্তু রাজ্য সরকারের পেনশন প্রাপক বা ফ্যামিলি পেনশন প্রাপকরা এই সুবিধা পেতেন না। তাঁদের ব্যাংকে গিয়ে পে-স্লিপ বা চেকের মাধ্যমেই টাকা তুলতে হত। অর্থ দপ্তরের সচিব মনোজ পন্থ বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছেন, এবার থেকে এটিএম কার্ড বা নেট ব্যাংকিংয়ের সুবিধা মিলবে। করোনা অতিমারী (Corona Pandemic) পরিস্থিতির বিষয়টি মাথায় রেখেই এবার পেনশন প্রাপক বা ফ্যামিলি পেনশন প্রাপকদের এই সুবিধা দিতে চলেছে রাজ্য সরকার।

[আরও পড়ুন: North Bengal Train Accident: ‘যেন আকাশ ভেঙে পড়ল’, মৃত্যুমুখ থেকে ফিরেও আতঙ্ক পিছু ছাড়ছে না দুর্ঘটনাগ্রস্ত রেলযাত্রীর]

একইসঙ্গে জানানো হয়েছে, এই সুবিধা পেতে ব্যাংককে পেনশন প্রাপক বা ফ্যামিলি পেনশন প্রাপকদের নির্দিষ্ট মোবাইল নম্বর দিতে হবে। মোবাইল নম্বর না দিলে ব্যাংক থেকে এটিএম কার্ড বা নেট ব্যাংকিংয়ের সুবিধা মিলবে না। সেক্ষেত্রে পুরনো পদ্ধতিতেই পে-স্লিপ বা চেকের মাধ্যমে টাকা তুলতে হবে।

প্রশাসনিক মহলের খবর, এর ফলে কয়েক লক্ষ রাজ্য সরকারি কর্মীর যথেষ্ট সুবিধা হবে। বাড়িতে বসেই ব্যাংক অ্যাকাউন্ট থেকে নেট ব্যাংকিংয়ের মাধ্যমে যেমন সব ধরনের আর্থিক লেনদেন করা যাবে, তেমনই এটিএম কাউন্টার থেকে সহজেই টাকা তুলতে পারবেন তাঁরা। ব্যাংকে যাওয়ার প্রয়োজন হবে না। ফলে করোনার মধ্যে বাইরে বের হতে হবে না। দীর্ঘক্ষণ ব্যাংকের লাইনে দাঁড়ানোর সমস্যাও দূর হবে।

[আরও পড়ুন: অক্ষর চুরি হওয়ায় কলেজের নাম বিকৃত হয়ে ‘লেডি ব্রা’, পুলিশের দ্বারস্থ কর্তৃপক্ষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে