BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তেহট্টে মোষের তাণ্ডবে মৃত এক বৃদ্ধ, আতঙ্কে এলাকাবাসী

Published by: Soumya Mukherjee |    Posted: October 10, 2019 9:16 pm|    Updated: October 10, 2019 9:16 pm

Old man died after buffalo attack in tehatta in nadia

ছবি: প্রতীকী

পলাশ পাত্র, তেহট্ট: বিশালাকার একটি মোষের তাণ্ডবে প্রবল আতঙ্ক ছড়িয়েছে নদিয়ার তেহট্টে। বৃহস্পতিবার মোষটির ধাক্কায় এক বৃদ্ধের মৃত্যুও হয়েছে। মৃতের নাম মুশাফ শেখ। বয়স ৭৩ বছর বলে জানা গিয়েছে। এই ঘটনার পরেই পুলিশের তরফে মাইকিং করে এলাকাবাসীকে সচেতন করার চেষ্টা হচ্ছে।

[আরও পড়ুন: জিয়াগঞ্জে সপরিবারে শিক্ষক খুনের ঘটনায় ঘনীভূত রহস্য, ফের প্রকাশ্যে রাজ্য-রাজ্যপাল তরজা]

ঘটনাটির সূত্রপাত হয় দিনকয়েক আগে। তেহট্টের চাঁদের ঘাট এলাকা থেকে নদী পেরিয়ে খড়িয়াপাড়া এলাকায় ঢোকে ওই মোষটি। আর তারপরই শুরু করে তাণ্ডব। যেখানে সেখানে ঢুকে গিয়ে স্থানীয় মানুষকে শিং দিয়ে গুঁতিয়ে দেয়। রাস্তার মাঝে দাঁড়িয়ে পড়ে যান চলাচলে ব্যাঘাত ঘটায়। রাস্তা দিয়ে যায় লোকজনকে তাড়া করতে থাকে। বিষয়টি জানাজানি হওয়ার পরে আতঙ্কিত হয়ে পড়েন এলাকাবাসী। এর মাঝেই কয়েকজনকে ধাক্কা মেরে জখম করে সে। পাশাপাশি মোষের তাড়ায় পালাতে গিয়ে খানাখন্দে পড়ে জখম হন আরও কিছু মানুষ।

বৃহস্পতিবার খাড়িয়াপাড়া এলাকার ৭৩ বছর বয়সী মুশাফ শেখকে শিং দিয়ে গুঁতিয়ে দেয় আধপাগলা ওই মোষটি। বেশ কয়েকবার ধাক্কা মেরে মাটিতে ফেলেও দেয়। এর জেরে গুরুতর জখম হন ওই বৃদ্ধ। সঙ্গে সঙ্গে তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিকেলে সেখানেই মারা যান তিনি।

[আরও পড়ুন:মারা গেল ‘অতন্দ্র প্রহরী’ প্লুটো, গান স্যালুটে পুলিশ ডগকে বিদায় জানাল সিআরপিএফ]

এদিকে মুশাফ শেখ ধাক্কার মারার পরে ওই মোষটি কৃষ্ণনগর-করিমপুর রোডের তরণীপুরে এলাকায় গিয়ে পৌঁছায়। সেখান থেকে যায় শোনপুকুরের মাঠে। আর তাকে পাকড়াও করার জন্য স্থানীয় এসডিও, বিডিও এবং বন দপ্তরের আধিকারিকরা অক্লান্ত পরিশ্রম করেন। এক জায়গায় মোষটিকে লক্ষ্য করে ঘুমপাড়ানি গুলিও ছোঁড়েন বন দপ্তরের আধিকারিকরা। কিন্তু, গুলিটি তার শরীর ছুঁয়ে চলে যায়। এরপর আরও ক্ষেপে ওঠে মোষটি। এদিক-ওদিক ছুটতে থাকে। এদিকে সন্ধে নেমে আসায় অন্ধকারে ব্যাহত হয় মোষ খোঁজার কাজ। বাধ্য হয়ে এলাকায় মাইকিং করে স্থানীয় বাসিন্দাদের সাবধানে চলাফেরা করার আবেদন জানানো হয় পুলিশের পক্ষ থেকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে