BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

কোভিড টিকা নেওয়ার কয়েকঘণ্টা পর মৃত্যু বৃদ্ধের, চাঞ্চল্য দক্ষিণ দিনাজপুরে

Published by: Paramita Paul |    Posted: June 29, 2021 6:44 pm|    Updated: June 29, 2021 8:48 pm

Old man died after taking COVID vaccine in South Dinajpur | Sangbad Pratidin

রাজা দাস, বালুরঘাট: কোভিড টিকা (COVID-19 Vaccine) নিয়ে ফেরার পর নাকি অসুস্থ হয়ে পড়েছিলেন বৃদ্ধ। এর কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় তাঁর। দক্ষিণ দিনাজপুরের (South Dinajpur) কুমারগঞ্জের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পরিবারের সদস্যদের অভিযোগ, করোনা টিকা নেওয়ার পরই তাঁর মৃত্যু হয়েছে। তবে সে কথা মানতে নারাজ রাজ্য মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে। তাঁর কথায়, ঘটনা সম্পর্কে কিছু জানি না।

সোমবার কুমারগঞ্জের চাঁদগঞ্জের বরাহার হাসাপাতালে কোভিড (Corona) টিকা নেন ঋষিকেশ সরকার (৭০)। বাড়ি ফেরার পরই তিনি অসুস্থ হয়ে পড়েন বলে পরিবার সূত্রে খবর। এর পর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে হাসপাতালে ঢোকার আগেই ঋষিকেশবাবুর মৃত্যু হয়েছে বলে খবর। দেহ আজ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। মৃত্যুর কারণ এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন: কাঁটাতারে আটকে ঘর বাঁধার স্বপ্ন, পদ্মাপারের প্রেমিকাকে বিয়ে করে ফেরার পথে গ্রেপ্তার দম্পতি]

পরিবারের দাবি, টিকা নেওয়ার আগে পর্যন্ত সম্পূর্ণ সুস্থ ছিলেন ঋষিকেশবাবু। ভ্যাকসিন নেওয়ার পর অসুস্থ হয়ে পড়েন তিনি। টিকার জন্যই তাঁর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পরিবারের সদস্যদের। এ প্রসঙ্গে জেলা স্বাস্থ্য মুখ্য আধিকারিক সুকুমার দে বলেন, “কী ঘটেছে জানি না। খোঁজ নিয়ে দেখছি।”

কোভিড সংক্রমণ রুখতে দেশজুড়ে গণ টিকাকরণে জোর দেওয়া হয়েছে। সেই মতো রাজ্যেও জোরকদমে চলছে টিকাকরণ। এর মাঝেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে টিকা নেওয়ার পর মৃত্যুর খবর সামনে এসেছে। যদিও টিকার জন্য মৃত্যু হয়েছে এটা বেশিরভাগ ক্ষেত্রেই প্রমাণিত হয়নি। এমনকী, কেন্দ্রও স্বীকার করেনি মৃত্যুর কথা। টিকা নেওয়ার ফলেই কারোর মৃত্যু হয়েছে এমন কোনও স্বীকৃত তথ্য মেলেনি। ফলে জনস্বাস্থ্য কর্তাদের আবেদন, গুজবে কান দেবেন না। টিকা নিতে ভয় পাবেন না। সংক্রমণ ঠেকাতে টিকা নেওয়ার আবেদন জানাচ্ছেন তাঁরা। 

[আরও পড়ুন: প্রাথমিকে শিক্ষক নিয়োগ: চাকরিপ্রার্থীদের কাউন্সেলিং কবে? আগামী সপ্তাহেই জানাবে সংসদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement