৩১ ভাদ্র  ১৪২৮  শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অজানা জ্বরে জলপাইগুড়িতে ফের মৃত্যু এক শিশুর, বাড়ছে উদ্বেগ

Published by: Sayani Sen |    Posted: September 15, 2021 11:07 am|    Updated: September 15, 2021 1:31 pm

One more child died due to mystery fever in Jalpaiguri । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

শান্তনু কর, জলপাইগুড়ি: অজানা জ্বরে (Fever) ফের প্রাণহানি। জলপাইগুড়ি জেলা সদর হাসপাতালে মৃত্যু হল আরও এক শিশুর। জানা গিয়েছে, গত দু’দিন ধরে জ্বরে ভুগছিল সে। এই নিয়ে জলপাইগুড়িতে অজানা জ্বরের বলি মোট তিন।

গত দু’দিন ধরে জ্বরে ভুগছিল কৃপান রায় নামে সাড়ে তিন মাসের ওই শিশুটি। ময়নাগুড়ির আমগুড়ির বাসিন্দা সে। বুধবার সকালেই জলপাইগুড়ি (Jalpaiguri) জেলা সদর হাসপাতালে ভরতি করা হয় তাকে। হাসপাতালে ভরতির কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় শিশুটির। এই নিয়ে অজানা জ্বরে মৃত্যু হয়েছে মোট ৩ জনের।

[আরও পড়ুন: কবি সুভাষ অবধি যাবে না সব মেট্রো, বুধবার থেকেই কার্যকর নয়া নিয়ম]

এর আগে মঙ্গলবার বিকেলে ময়নাগুড়ির বাসিন্দা মাসসাতেকের এক শিশুর এক শিশুর। কয়েকদিন ধরে জ্বর না কমায় ওইদিনই হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য রওনা দেন অভিভাবকরা। তবে হাসপাতালে যাওয়ার পথেই তার মৃত্যু হয়ে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তার আগে সোমবার রাতে জলপাইগুড়ি জেলা সদর হাসপাতালে কোচবিহারের (Cooch Behar) মেখলিগঞ্জের বাসিন্দা এক শিশুর মৃত্যু হয়। বছর ছয়েকের ওই শিশুটির প্রবল জ্বর ছিল। তাকে ভরতির পরই চিকিৎসকরা জানিয়েছিলেন, শিশুটির অবস্থা অত্যন্ত সংকটজনক। মঙ্গলবার ভোরে মৃত্যু হয় তার। 

অন্যদিকে, শিলিগুড়ি এবং কোচবিহারের শিশুদের মধ্যেও বাড়ছে অজানা জ্বরের প্রকোপ। শিলিগুড়ি মহকুমা হাসপাতাল এবং উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি আরও অনেকে। উত্তর এবং দক্ষিণ দিনাজপুরেও অজানা জ্বরের দাপট। হাসপাতালে ভরতি বহু শিশু। দুর্গাপুরেও অজানা জ্বরের দাপটে আক্রান্ত কমপক্ষে ৪২ জন শিশু। মুর্শিদাবাদে আক্রান্ত শতাধিক। তবে কী কারণে এই জ্বর, তা বুঝতে পারছেন না চিকিৎসকরা। শিশুদের জ্বর কমানো-সহ একাধিক অসুস্থতারও চিকিৎসা চলছে। তাদেরও রক্তের নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়েছে। করোনার মাঝে অজানা জ্বরে শিশুদের মৃত্যুতে উদ্বিগ্ন অভিভাবকরা।

[আরও পড়ুন: Manike Mage Hithe গানেই সুপারহিট! জানেন YouTube থেকে গায়িকা ইয়োহানির রোজগার কত?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×