BREAKING NEWS

৩ আশ্বিন  ১৪২৮  সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জলপাইগুড়িতে অজানা জ্বরের বলি আরও এক শিশু, ক্রমশ বাড়ছে উদ্বেগ

Published by: Tiyasha Sarkar |    Posted: September 15, 2021 8:00 pm|    Updated: September 15, 2021 8:08 pm

One more toddler died in Jalpaiguri suffering from fever | Sangbad Pratidin

ছবি: উদয়ন গুহরায়

সংবাদ প্রতিদিন ডিজিটাল ব্যুরো: ক্রমশ জলপাইগুড়িবাসীর (Jalpaiguri) আতঙ্ক বাড়াচ্ছে অজানা জ্বর। বুধবারই মৃত্যু হল আরও এক খুদের। এই নিয়ে জলপাইগুড়িতে অজানা জ্বরে মৃতের সংখ্যা বেড়ে হল ৪। একের পর এক আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে স্থানীয়রা।

বুধবার সকালেই অজানা জ্বরে (Fever) মৃত্যু হয়েছে আরও এক শিশুর। সাড়ে তিন মাস বয়সের ওই খুদের নাম কৃপায়ণ রায়। জলপাইগুড়ির ময়নাগুড়ির বাসিন্দা ওই খুদে। মঙ্গলবার রাতে জলপাইগুড়ি হাসপাতালে ভরতি করা হয়েছিল শিশুটিকে। তার জ্বর ছিল বলেই খবর। গভীর রাতে মৃত্য হয় কৃপায়নের। এর কয়েক ঘণ্টা ব্যবধানে মৃত্যু হল আরও এক শিশুর। যার ফলে জলপাইগুড়িতে অজানা জ্বরে মৃত শিশুর সংখ্যা বেড়ে হল ৪। যদিও এবিষয়ে উত্তরবঙ্গের জনস্বাস্থ্য বিভাগের ভারপ্রাপ্ত ওএসডি ডাঃ সুশান্ত রায় বলেন, “অপরিণত ছিল শিশুটি। একাধিক সমস্যা ছিল। ভরতির কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়েছে।”

ছবি : উদয়ন গুহরায়

[আরও পড়ুন: ‘মা নোংরা হয়ে গিয়েছিল, মাথায় আঘাত করেছি’, খুনের কথা স্বীকার নির্লিপ্ত ছেলের]

কয়েকদিন ধরেই জলপাইগুড়ি-সহ শিলিগুড়ি (Siliguri) এবং কোচবিহারের (Cooch Behar) শিশুদের মধ্যেও বাড়ছে অজানা জ্বরের প্রকোপ। শিলিগুড়ি মহকুমা হাসপাতাল এবং উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি আরও অনেকে। উত্তর এবং দক্ষিণ দিনাজপুরেও অজানা জ্বরের দাপট। হাসপাতালে ভরতি বহু শিশু। পশ্চিম বর্ধমানেও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গড়ে প্রতিদিন আক্রান্ত হচ্ছেন ৩০-৪০ জন করে। মুর্শিদাবাদে আক্রান্ত শতাধিক।

তবে কী কারণে এই জ্বর, তা বুঝতে পারছেন না চিকিৎসকরা। শিশুদের জ্বর কমানো-সহ একাধিক অসুস্থতারও চিকিৎসা চলছে। তাদেরও রক্তের নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়েছে। করোনার মাঝে অজানা জ্বরে শিশুদের মৃত্যুতে উদ্বিগ্ন অভিভাবকরা।

[আরও পড়ুন: Coronavirus: রাজ্যে ফের বাড়ল বিধিনিষেধের সময়সীমা, এখনই চলছে না লোকাল ট্রেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×