BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নবদম্পতিকে পিঁয়াজের তোড়া উপহার কাউন্সিলরের, দেখুন ভিডিও

Published by: Paramita Paul |    Posted: December 8, 2019 8:21 pm|    Updated: December 8, 2019 8:21 pm

Onion bouquet gifted to a newly married couple in Kulti by TMC councilor

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: রাজ্যজুড়ে বিয়ের মরশুম চলছে। এ বাজারে চমকে দেওয়ার মতো উপহার কী হতে পারে? শাড়ি কিংবা গয়না? নিদেনপক্ষে ফুলের তোড়া? তাহলে ভুল ভাবছেন। এই মরশুমে পাঁচ কেজি পিঁয়াজের তোড়া উপহার দিয়ে সকলকে তাক লাগিয়ে দিলেন তৃণমূলের এক কাউন্সিলর। শনিবার পশ্চিম বর্ধমানের কুলটিতে নবদম্পতির বউভাতে গিয়েছিলেন সাধন পাল। সেখানেই নবদম্পতিকে পাঁচ কেজি ওজনের পিঁয়াজ ও পিঁয়াজকলি দিয়ে তৈরি ওই তোড়া উপহার দেন।

পিঁয়াজের দামের ঝাঁজে মধ্যবিত্তের চোখে জল। কোথাও দাম ছাড়িয়েছে সেঞ্চুরি তো কোথাও আবার দাম ছুঁয়েছে ১৫০ টাকা। অনেকেরই রোজকার রান্নার মেনু থেকে বাদ গিয়েছে মহার্ঘ্য পিঁয়াজ। ব্যতিক্রম নয় আসানসোলও। শনিবার আসানসোল বাজারে পিঁয়াজের দাম ছিল ১২০-১৩০ টাকা প্রতি কেজি। এদিনই পুরনিগমের ১০৩ নম্বর ওয়ার্ডের কুলটি বিড়লা রোডের অমিত ও অদিতি যাদবের বউভাত ছিল। সেই অনুষ্ঠানে নিমন্ত্রিত ছিলেন স্থানীয় কাউন্সিলর সাধনবাবু। জানা গিয়েছে,পিঁয়াজের তোড়াটি তৈরি করতে খরচ পড়েছে প্রায় ৬০০ টাকা।

[ আরও পড়ুন :এবারে রেশনে ৫৯ টাকা কেজি দরে মিলবে পিঁয়াজ, ঘোষণা রাজ্যের]

কাউন্সিলর সাধন পাল বলেন, “পিঁয়াজ এখন মহার্ঘ্য। সোশ্যাল মিডিয়ায় সোনার সঙ্গে পিঁয়াজের তুলনা করা হচ্ছে। তাই একটু অন্যরকম অথচ উপকারী উপহার হিসেবে পিঁয়াজের কথা মাথায় আসে আমাদের। পাশাপাশি কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ জানানোটাও উদ্দেশ্য ছিল।” নবদম্পতি অমিত ও অদিতি বলেন, “খবরে এই ধরনের ঘটনা শুনেছি। নিজের ক্ষেত্রে এমন অভিজ্ঞতা হবে ভাবিনি। এমন উপহার পেয়ে বেশ অন্য ধরণের অনুভূতি হচ্ছে।” পরিবারের অন্যান্য সদস্যরা বলেন, “খাবারের স্বাদ বাড়াতে পিঁয়াজের জুড়ি নেই। উপকারী তা নিয়ে সন্দেহ নেই। বউভাতের পরেও বাড়িতে কয়েকদিন লোকজন থাকবে। তরকারি থেকে মাছ-মাংস রান্নায় এই পিঁয়াজের অনেকখানিই ব্যবহার করা যাবে।” 

[ আরও পড়ুন :দামের ঝাঁজে কফি হাউসে বন্ধ হল ঐতিহ্যবাহী স্ন্যাকস ‘অনিয়ন পকোড়া’]

উল্লেখ্য, টমেটোর অস্বাভাবিক দামবৃদ্ধির প্রতিবাদে টমেটোর গয়না পড়েছিলেন এক পাকিস্তানি মহিলা। মহিলার সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। দাবি ছিল, টমেটোর অস্বাভাবিক দামের প্রতিবাদেই এই গয়না তৈরি হয়েছিল। কুলটির বিয়েবাড়িতে পিঁয়াজ উপহার দিয়ে সেরকমই প্রতীকী প্রতিবাদ জানালেন কাউন্সিলর।

ছবি ও ভিডিও: মৈনাক মুখোপাধ্যায়

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে