BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুনর্নির্বাচনেও উঠল ছাপ্পা ভোটের অভিযোগ, ব্যাপক উত্তেজনা বালুরঘাটে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 16, 2018 7:31 pm|    Updated: May 16, 2018 7:31 pm

Panchayat Polls: TMC allegedly rigging in booth at Balurghat

রাজা দাস, বালুরঘাট: পুনর্নির্বাচনেও বালুরঘাট ব্লকের পতিরাম মাজিয়ান কৃষি কলেজের বুথে ব্যাপক ছাপ্পা ভোটের অভিযোগ তুলল বিরোধীরা। এবার তৃণমূলের সঙ্গে বুথ দখল করে পুলিশও ছাপ্পা দিয়েছে বলে দাবি। এই ঘটনাকে কেন্দ্র করে এদিন ব্যাপক উত্তেজনা ছড়ায় মাজিয়ান এলাকায়। ছাপ্পা ভোটের প্রতিবাদে গত সোমবার নির্বাচনের দিন রাস্তা অবরোধ ও ব্যালট বাক্স রাস্তায় ফেলে পুড়িয়ে দিয়েছিল বিরোধী ও স্থানীয় মানুষজন।

[রাজ্যে ভোট পরবর্তী হিংসায় বলি আরও ১, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪]

জানা গিয়েছে, বালুরঘাট ব্লকের ১০ নম্বর জেলা পরিষদের মাজিয়ানে রয়েছে ৮২ নম্বর বুথ। ওই বুথে বুধবার পুনর্নির্বাচন হয় দক্ষিণ দিনাজপুর জেলার আরও ৩৪টি বুথের সঙ্গে। বালুরঘাট ব্লকে পুনর্নির্বাচনের আওতায় থাকা তিনটি বুথের মধ্যে এই বুথটি স্পর্শকাতর। এদিন সকালে ভোট শুরুর পর থেকেই ব্যাপক ছাপ্পা দেওয়ার অভিযোগ ওঠে। বহিরাগত দুষ্কৃতীরা সকাল থেকে আসতে শুরু করে। তারা সাধারণ ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাধা দেয় বলে অভিযোগ। শাসকদলের লোকেরা বুথে ঢুকে প্রিসাইডিং অফিসার-সহ অন্যান্য ভোট কর্মীদের ভয় দেখিয়ে বাইরে বের করে দেয়। এরপর দরজা আটকে ছাপ্পা দেওয়া শুরু হয়। তাতে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মীরাই ছাপ্পায় সাহায্য করে বলে অভিযোগ। ঘটনার প্রতিবাদ করতে গিয়ে জেলা পরিষদ আসনের বাম প্রার্থী অভিজিৎ চৌধুরি আক্রান্ত হয় বলে জানা খবর। তবে ছাপ্পা বা বুথ দখলের কথা সম্পূর্ণ অস্বীকার করেছেন তৃণমূল।

[প্রিসাইডিং অফিসারের মৃত্যুর জের, রায়গঞ্জে নিরাপত্তার দাবিতে এসডিওকে মারধর]

উল্লেখ্য, এই বুথেই এর আগে ছাপ্পার ঘটনা সামনে এসেছিল। সেদিন এলাকার উপড় দিয়ে যাওয়া ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বাম ও বিজেপি। এমনকী ওই বুথের ব্যালট বাক্স রাস্তায় এনে পুড়িয়ে দেওয়ার ঘটনাও ঘটেছিল। সেই কারণেই এদিন পুননির্বাচনের আওতায় আসে ওই বুথটি। কিন্তু এবারও সেই ছাপ্পা ভোটেরই পুনরাবৃত্তি হল। বালুরঘাট ১০ নম্বর জেলা পরিষদের তৃণমূল প্রার্থী তথা তৃণমূল কংগ্রেসের জেলা সাধারণ সম্পাদক প্রবীর রায় বলেন, তাদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। ভোট বানচাল করতে বিরোধীরা আগের দিনের মত ষড়যন্ত্র করছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে