BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘খেলা হবে’ বার্তা মাওবাদীদের! ঝাড়গ্রামে উদ্ধার হওয়া পোস্টারে তৃণমূল নেতাদের হুঁশিয়ারি

Published by: Sucheta Sengupta |    Posted: April 23, 2022 4:27 pm|    Updated: April 23, 2022 4:46 pm

Panic in Jhargram over Mao posters that written 'Khela Habe' to threat TMC leaders | Sangbad Pratidin

সুনীপা চক্রবর্তী, ঝাড়গ্রাম: তৃণমূলের (TMC) রাজনৈতিক স্লোগান এবার দেখা গেল মাওবাদী পোস্টারেও! ঝাড়গ্রামের (Jhargram) দুটি জায়গায় শনিবার সকালে উদ্ধার হওয়া পোস্টারগুলি ঘিরে চাঞ্চল্য তৈরি হয়। যদিও পোস্টারগুলি মাওবাদীদেরই কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। তবে পোস্টারে লেখা বয়ানে বিস্মিত আমজনতা থেকে পুলিশের পদাধিকারী – সকলেই।

Jhargram
ঝাড়গ্রামে উদ্ধার মাওবাদী পোস্টার।

শনিবার সকালে ঝাড়গ্রাম ব্লকের মানিকপাড়া ফাঁড়ির রামকৃষ্ণ বাজার এবং সরডিহা স্টেশন সংলগ্ন একটি দেওয়ালে দেখা যায়, মাওবাদীদের (Maoist) নামে দুটি পোস্টার পড়েছে। তাতে ‘কিষেণজি অমর রহে’ বলে উল্লেখ করে ‘খেলা হবে’ (Khela Habe) বার্তা দেওয়া। পোস্টারে লেখা – ”এতদিন তৃণমূল খেলেছে জনগণের সাথে, এবার মাওবাদি খেলবে তৃণমূল নেতার সাথে।” অর্থাৎ তৃণমূলের স্লোগানেই তৃণমূল নেতাদের হুঁশিয়ারি মাওবাদীদের।

[আরও পড়ুন: রাজস্থান ম্যাচে ‘নো-বল’ ঘিরে ধুন্ধুমারের জের, দল তুলে নিতে চাওয়ায় কড়া শাস্তির মুখে পন্থ]

যদিও পোস্টারগুলি আদৌ মাওবাদীদের কি না, তা নিয়ে পুলিশ মহলে সংশয় দেখা দিয়েছে। একাংশের মত, সাধারণত মাওবাদী পোস্টারের নিচে লেখা থাকে – সিপিআই (মাওবাদী)। কিন্তু এই পোস্টারে তা নেই। আবার ‘মাওবাদী’ বানানও ভুল – লেখা ‘মাওবাদি’। পুলিশের একাংশের ধারণা, ব্যক্তিগত স্বার্থের জন্য এ ধরনের পোস্টার দিয়েছে প্রাক্তন মাওবাদীরা। তবে বিষয়টি নিয়ে এখনও ঝাড়গ্রামের পুলিশ সুপারের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

[আরও পড়ুন: প্রেমিকাকে ছেড়ে অন্য মেয়ের সঙ্গে ছাদনাতলায় প্রেমিক, ফুলশয্যার রাতেই শ্রীঘরে যুবক!]

এদিকে, ঝাড়গ্রামের চন্দ্রি এলাকার জাতীয় সড়কে দিনেদুপুরে গুলি চলায় মাওবাদী আতঙ্ক আরও বেড়েছে। জানা গিয়েছে, দুপুর নাগাদ সুজিত মহাপাত্র নামে এক যুবক ৬ নং জাতীয় সড়ক দিয়ে যাওয়ার সময় তাঁকে লক্ষ্য করে গুলি চালায় জনাকয়েক দুষ্কৃতী। তিনি বাইক থেকে পড়ে যান। তারপর দুষ্কৃতীরা তাঁর মোবাইল, বাইক ছিনতাই করে বলে অভিযোগ করেন। সুজিতকে উদ্ধার করে ভরতি করা হয়েছে স্থানীয় গ্রামীণ হাসপাতালে। এই ঘটনায় এলাকায় মাওবাদী আতঙ্ক আরও বেড়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে