BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ঘরের মধ্যে হঠাৎ হঠাৎ জ্বলে উঠছে আগুন! অশরীরি নাকি অন্য কিছু? আতঙ্কে গৃহস্থ

Published by: Tiyasha Sarkar |    Posted: April 22, 2020 5:18 pm|    Updated: April 22, 2020 6:47 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: আচমকা আগুন লেগে যাচ্ছে ক্যালেন্ডারে। পুড়ে যাচ্ছে বই, কাপড়, আসবাবপত্রও। বাড়ির বাইরে পড়ে থাকা ঝাঁটাতেও লেগে যাচ্ছে আগুন। মনে হচ্ছে এই আগুন ছড়াচ্ছে যেন মাটির তলা থেকেই। গত তিন দিন ধরে পুরুলিয়ার কাশীপুর রাজবাড়ির সামনে একটি বাড়িতে ঘটে চলেছে এই ঘটনা। বিষয়টা কি অলৌকিক? নাকি মিথেন গ্যাস থেকে এই অগ্নিকাণ্ড? নাকি কোনও ষড়যন্ত্র? সেই চিন্তায় গৃহস্থ।

এই আচমকা অগ্নিকান্ডের রহস্যভেদ করতে বুধবার ওই এলাকায় যায় পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের পুরুলিয়া জেলা কমিটির টিম। তাঁদের সঙ্গে ছিল কাশীপুর থানার পুলিশও। এদিন তাঁরা পরিবার-সহ আশপাশের মানুষজনের সঙ্গে কথা বলে জানান, কেউ ইচ্ছে করেই এই আগুন লাগাচ্ছে। এরপরই এই বিষয়ে বিজ্ঞান মঞ্চ একাধিক ব্যক্তির বিরুদ্ধে কাশীপুর থানার পুলিশকে জানায়। বিজ্ঞানমঞ্চের জেলা সম্পাদক নয়ন মুখোপাধ্যায় বলেন, “এই অগ্নিকান্ডের পিছনে কোনও অলৌকিক ঘটনা নেই। এখানে নেই মিথেন গ্যাসও। আমাদের অনুমান কেউ এই আগুন লাগিয়ে কোনও স্বার্থ চরিতার্থ করতে চাইছে। তাই বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।” লকডাউনে মানুষজনের গৃহবন্দির সুযোগ নিয়ে কেউ কোন ষড়যন্ত্র করছে কিনা সেই বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

[আরও পড়ুন: লকডাউনে বন্ধ উপার্জন, মানসিক অবসাদে আত্মঘাতী ষাটোর্ধ্ব ব্যবসায়ী]

কাশীপুর রাজবাড়ির পাশেই রাজপরিবারের এক সদস্যের বাড়িতেই গত তিনদিন ধরে বিভিন্ন জায়গায় আগুন লেগে যাচ্ছে। এই ঘটনায় ওই পরিবারে আতঙ্ক চেপে বসায় সেখান থেকে তাঁরা অন্যত্র চলে যাওয়ার সিদ্ধান্ত পর্যন্ত নেন। কিন্তু এদিন বিজ্ঞানমঞ্চ ও পুলিশের অভয় দানে তাঁরা সেখানে থেকেই এই পরিস্থিতির দিকে নজর রাখা শুরু করেন। এর আগেও বি়জ্ঞানমঞ্চের এই শাখা ন’টি অগ্নিকান্ডের রহস্যভেদ করে। বিজ্ঞানমঞ্চ জানিয়েছে, মিথেন গ্যাস থাকলে এই রকম হয়ে থাকে। কিন্তু ঘরের ভিতরে আগুন লাগায় তো মিথেন গ্যাসের কোনও যোগ নেই। কারণ, মিথেন গ্যাসের অস্তিত্ব জলাভূমি এলাকায় মেলে। এক্ষেত্রে প্রশ্ন একটাই যাচ্ছে পরিবারের সদস্যদের উপস্থিতিতে ঘরের ভিতরে ঢুকে কোনও বহিরাগত কীভাবে আগুন লাগাবে!

ছবি: সুনীতা সিং

[আরও পড়ুন: ফের রাজ্যে মিলল করোনা আক্রান্তের খোঁজ, নার্স ও ক্যানসার রোগীর শরীরে ভাইরাস সংক্রমণ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement