BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা পরিস্থিতিতে খোলা থাকবে তারাপীঠের মন্দির, দর্শনার্থীদের জন্য জারি একাধিক নিয়ম

Published by: Paramita Paul |    Posted: January 4, 2022 3:47 pm|    Updated: January 4, 2022 4:12 pm

Pilgrimage can enter Tarapith Temple with strict COVID Protocols | Sangbad Pratidin

নন্দন দত্ত, বীরভূম: করোনা  (Corona Virus) পরিস্থিতিতে কি খোলা থাকবে তারাপীঠ মন্দির (Tarapitha Temple)? গর্ভগৃহে কি প্রবেশ করতে পারবেন দর্শনার্থী বা পুন্যার্থীরা? এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সোমবার বৈঠকে বসেছিলেন তারাপীঠ রামপুরহাট ডেভেলপমেন্ট অথরিটি (TRDA)। সেই বৈঠকে একাধিক বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিন কমিটির তরফে জানানো হয়েছে, করোনা পরিস্থিতিতে বন্ধ হচ্ছে না তারাপীঠ মন্দির। নির্দিষ্ট নিয়ম মেনে মন্দিরে প্রবেশ করতে পারবেন পুন্যার্থীরা। একসঙ্গে ৫০ জনের বেশি দর্শনার্থী মন্দিরে প্রবেশ করতে পারবেন না। তাঁদের পুজো প্রক্রিয়া শেষ হলে তবেই পরের ৫০ জন প্রবেশ করতে পারবেন। বাতিল করা হচ্ছে মন্দিরের অনলাইন বুকিং।

[আরও পড়ুন : ২০২২ সালে আর উচ্চারণ করতে পারবেন না! জানেন বাতিল হল কোন কোন শব্দ?]

তারাপীঠ রামপুরহাট ডেভেলপমেন্ট অথরিটি জানিয়েছে, মন্দিরে প্রবেশ করার জন্য আপাতত অনলাইনে বুকিং করা চলবে না। যাঁরা এই বুকিং করেছে, তা বাতিল করা হবে। সশরীরে হাজির হলে তবেই মন্দিরে ঢুকতে পারবেন। আরও জানানো হয়েছে, মন্দিরের গর্ভগৃহে ঢুকলেও মাতৃমূর্তি স্পর্শ করতে পারবেন না। জড়িয়ে ধরা যাবে না মাতৃমূর্তিও। বরং মন্দিরে রাখা মাতৃমূর্তির চরণে অঞ্জলি দিতে হবে দর্শনার্থীদের। আরও জানানো হয়েছে, অনলাইনে তারাপীঠের হোটেল বুক করতে পারবেন না পর্যটকেরা। স্পটে এসেও তাঁরা হোটেল বুক করতে পারবেন কিনা, তা সন্ধেয় জানানো হবে। 

ইতিপূর্বে ২০২০ সালে টানা ৪২ দিনের জন্য বন্ধ ছিল তারাপীঠের মন্দির। এমনকী, কৌশিকী অমাবস্যা এবং রথযাত্রার সময় বন্ধ রাখা হয়েছিল মন্দির। ২০২১ সালেও একই নিয়ম মেনেছিল মন্দির কর্তৃপক্ষ। কৌশিকী অমাবস্যা এবং রথযাত্রার সময় টানা ১৫ দিন মন্দির বন্ধ ছিল।  এদিন জারি হওয়া নিয়ম প্রসঙ্গে মন্দিরের সেবায়েত কমিটির প্রধান তারাময় মুখোপাধ্যায় জানান, “ইতিমধ্যে আমরা অতিরিক্ত ১৬ জন নিরাপত্তারক্ষী নিয়োগ করেছি। কোভিডবিধি মেনে মন্দিরে প্রবেশ করতে হবে দর্শনার্থীদের।” 

[আরও পড়ুন : শিকেয় কোভিডবিধি, কংগ্রেস আয়োজিত ম্যারাথনে পদপৃষ্ট হয়ে জখম বহু, ভয় ধরাচ্ছে Viral Video]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে