Advertisement
Advertisement
PM Modi

কখনও গালি, কখনও INDIA-র অংশ! জোট নিয়ে তৃণমূলের অবস্থানকে খোঁচা মোদির

পঞ্চমদফা ভোটের দিন অর্থাৎ সোমবার বিকেলে ঝাড়গ্রামে সভা করেন নরেন্দ্র মোদি। ইতিমধ্যে ৫ দফা নির্বাচন হয়ে গিয়েছে। দুদফা ভোট এখনও বাকি। এখনই ইন্ডিয়া জোটের ভাঙনের কাউন্টডাউন শুরু, দাবি মোদির।

PM Modi slams TMC over INDIA alliance from Jhargram
Published by: Paramita Paul
  • Posted:May 20, 2024 5:05 pm
  • Updated:May 20, 2024 5:42 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্ডিয়া জোট নিয়ে তৃণমূলের অবস্থানকে খোঁচা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi)। একযোগে দুই দলকেই নিশানা করলেন তিনি। মোদির কটাক্ষ, তৃণমূল জোটকে কখনও গালি দিচ্ছে তো কখনও নিজেদের জোটের অংশ বলে দাবি করছে। আসলে দুই দলই ডুবন্ত জাহাজ, হাত মেলালেও ডুববে, ঝাড়গ্রামের সভা থেকে এমনই দাবি করলেন প্রধানমন্ত্রী

পঞ্চমদফা ভোটের দিন অর্থাৎ সোমবার বিকেলে ঝাড়গ্রামে সভা করেন নরেন্দ্র মোদি। ইতিমধ্যে ৫ দফা নির্বাচন হয়ে গিয়েছে। দুদফা ভোট এখনও বাকি। এমন পরিস্থিতিতে এদিনের সভা থেকে তাঁর দাবি, “৫ দফা ভোটেই ইন্ডিয়া জোট পরাস্ত হয়েছে। ইন্ডিয়া জোটের ভাঙনের কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে।” জোট নিয়ে তৃণমূলের অবস্থানকেও নিশানা করছেন তিনি। তৃণমূলকে প্রধানমন্ত্রীর খোঁচা, “কাল অবধি কংগ্রেসকে গালি দিচ্ছিল। এখন বলছে ইন্ডিয়া জোটের অংশ।”

Advertisement

[আরও পড়ুন: ভোটার তালিকা থেকে বাদ নাম, ভোটই দিতে পারলেন না মুখ্যমন্ত্রীর ভাই বাবুন]

মোদির দাবি, “তৃণমূলের আক্রোশ চরম সীমায় রয়েছে। কারণ বাংলার মানুষ তৃণমূলকে ভোট দিচ্ছে না। তাই কখনও বিজেপিকে গালি দিচ্ছে। কখনও বাংলা মানুষকে হুমকি দিচ্ছে।” এর পরই শুধু তাই নয়, কংগ্রেসকে ডুবন্ত জাহাজ বলেও কটাক্ষ করলেন তিনি। তাদের সঙ্গে হাত মিলিয়ে তৃণমূলও ডুববে বলে মত মোদি। তাঁর কথায়, “বাংলার মানুষ জানে কংগ্রেসে জাহাজ ডুবে গিয়েছে। তৃণমূলের জাহাজ ফুটো হয়ে গিয়েছে। দুজনে যতই হাত মেলাক, দুজনই ডুববে।”

Advertisement

বস্তুত ইন্ডিয়া জোটের নামকরণ মমতাই করেছেন। গোটা দেশে বিরোধী নেতাদের এক ছাতার তলায় আনার ক্ষেত্রে তিনিই অগ্রণী ভূমিকা নেন। কিন্তু রাজ্যে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা হয়নি তৃণমূলের। রাজ্যের শাসকদলের দাবি, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সিপিএম প্রীতিই এর জন্য দায়ী। সম্প্রতি মমতা একাধিকবার জানিয়েছেন রাজ্যে কংগ্রেসের সঙ্গে সমঝোতা না হলেও দিল্লিতে তিনি ইন্ডিয়া জোটের পাশেই আছেন। তৃণমূলই নেতৃত্ব দিয়ে দেশে ইন্ডিয়া জোটের সরকার গড়ে দেবে। তাঁর এই মন্তব্য ঘিরে জলঘোলা শুরু হয়। তার পর অবশ্য মমতা নিজেই অবস্থান স্পষ্ট করে জানান, তিনি জোটেই আছেন। এদিন সেই অবস্থান নিয়েই তৃণমূলকে নিশানা করলেন মোদি। এবার তৃণমূল কী বলে সেটাই দেখার। 

[আরও পড়ুন: ‘১৩ বছর আগে মুখ্যমন্ত্রী হিসাবে প্রথম শপথ’, পুরনো কথা স্মরণ মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ