১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লকডাউনেও চায়ের দোকানে আড্ডা, প্রকাশ্যে কান ধরে ওঠবোস করাল পুলিশ!

Published by: Tiyasha Sarkar |    Posted: March 25, 2020 9:00 pm|    Updated: March 25, 2020 9:00 pm

Police Lathi Charged at Lock Down Violators in Maldah

বাবুল হক, মালদহ: নিয়ম ভাঙলেই কড়া শাস্তি। একবার-দু’বার নয়, শহরের রাজপথে প্রকাশ্যেই একশো বার করতে হবে কান ধরে ওঠবোস। লকডাউনে সকলকে ঘরবন্দি রাখতে এবার এই ফন্দিই আটল মালদহ জেলা পুলিশ।

পড়ুয়ারা ভুল করলে কান ধরে ওঠবোস করান শিক্ষকরা। করোনা সংক্রমণ থেকে জেলাবাসীকে রক্ষা করতে সেই পন্থাই বেছে নিল মালদহ পুলিশ। লকডাউনের দ্বিতীয় দিন বুধবার মালদহ শহরের বিভিন্ন রাস্তায় পুলিশের সামনে কান ধরে ওঠবোস করতে দেখা গেল নিয়মভঙ্গকারীদের। করোনা মোকাবিলায় লকডাউন ঘোষণা করে সকলকে বাড়িতে থাকতে অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। কারণ, করোনা ভাইরাসকে রুখে দেওয়ার একমাত্র উপায় দূরত্ব বজায়। তাই গণপরিবহণ থেকে দোকানপাট সব বন্ধ রাখতে বলা হয়েছে। কেউ যাতে বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হন, সেই নির্দেশও দেওয়া হয়েছে। কিন্তু তা সত্ত্বেও রাস্তাঘাটে নজরে পড়ছেন বহু মানুষ।

Maldah-punishment-2

বাড়ি থেকে বের হলে ভারতীয় দণ্ডবিধির সুনির্দিষ্ট ধারায় পুলিশ তাঁদের গ্রেপ্তার করবে জেনেও স্রেফ কৌতুহলবশত রাস্তায় বের হচ্ছেন অনেকে। অনেকেই চা-পানের দোকান খুলে রাখছেন। তাঁদের শিক্ষা দিতেই ধরপাকড় শুরু করে মালদহ জেলা পুলিশ। দোকান খোলা দেখলেই মালিক-সহ খদ্দেরদের প্রকাশ্যে় কান ধরে ওঠবোস করানো হয়। অনেকেই আবার ভুল স্বীকার করে ছোটেন বাড়ির দিকে। সূত্রের খবর, এদিন জেলার বিভিন্ন থানা এলাকা থেকে আটক করা হয় ২৩ জনকে। 

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে