BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

রামপুরহাটে বিস্ফোরক বোঝাই ট্রাক্টর আটক করল পুলিশ, চালক-সহ পলাতক ৩

Published by: Bishakha Pal |    Posted: June 30, 2020 6:42 pm|    Updated: June 30, 2020 6:47 pm

An Images

নন্দন দত্ত, সিউড়ি: মুরারইয়ের পর এবার রামপুরহাট। মঙ্গলবার এখানেও ট্রাক্টর ভরতি বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার হল। রামপুরহাট থানার পুলিশ সেগুলি বাজেয়াপ্ত করেছে। কিন্তু এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। ট্রাক্টরের চালক-সহ প্রত্যেকেই পলাতক। জেলা পুলিশ সুপার শ্যাম সিং জানান, কেন এগুলি নিয়ে যাওয়া হচ্ছিল বা কারা নিয়ে যাচ্ছিল, তার তদন্ত শুরু করেছে রামপুরহাট থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, নলহাটি থেকে ট্রাক্টর ভরতি ডিটোনেটর ও জিলেটিন স্টিক ভরতি ট্রাক্টর মঙ্গলবার সকালে কুসুম্বা এলাকা দিয়ে আসছিল। সাদা বস্তায় ভরতি ছিল বিস্ফোরকগুলি। ট্রাক্টরের পাশ দিয়ে একটি বাইকে দুই আরোহী সেগুলি নজরদারি করতে করতে নিয়ে আসছিল। রামপুরহাট থানার পুলিশের কাছে আগাম খবর ছিল ওই রাস্তা দিয়ে ট্রাকে বোঝাই করে বিস্ফোরক নিয়ে যাওয়া হতে পারে। খবর অনুযায়ী ঢালাই পাথরার কাছে ট্রাক্টরটিকে আটক করে পুলিশ।

[ আরও পড়ুন: আমফানের ত্রাণ নিয়ে ‘দুর্নীতি’, হাওড়ার ৫ নেতাকে শোকজ করল তৃণমূল ]

পরিস্থিতি বুঝে চালক ও দুই বাইক আরোহী চম্পট দেয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে ট্রাক্টরটিতে দশ হাজার জিলেটিন স্টিক ও দু হাজার ডিটোনেটর মজুত ছিল। পুলিশের একাংশের দাবি দুষ্কৃতীদের মদতেই খাতায় কলমে বন্ধ পাথর খাদান থেকে পাথর সংগ্রহে এগুলি দিয়ে বিস্ফোরণ করা হয়। তবে এগুলি চোরাপথে রামপুরহাট শালবাদরা পাথর খাদানে যাচ্ছিল নাকি অন্য কোনও কাজে ব্যবহৃত হত তা খতিয়ে দেখছে পুলিশ। এখনও এ বিষয়ে কোনও প্রমাণ পুলিশের হাতে আসেনি।

ছবি- সুশান্ত পাল

[ আরও পড়ুন: ফি কমানোর দাবিতে দুর্গাপুরে কলেজের গেটে তালা ছাত্রীদের, ভিতরে আটকে অধ্যাপক-শিক্ষাকর্মী ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement