BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কালনায় প্রেমিকের টানে ঘর ছেড়েও অধরা বিয়ের স্বপ্ন! নাবালিকার বিয়ে রুখল প্রশাসন

Published by: Tiyasha Sarkar |    Posted: August 5, 2021 9:11 pm|    Updated: August 5, 2021 9:11 pm

Police stopped a child marriage in Kalna, West Bengal | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

অভিষেক চৌধুরী, কালনা: ভালোবাসার টানে প্রেমিকের হাত ধরে ছাদনাতলায় যেতেও কুন্ঠাবোধ করেনি নাবালিকা প্রেমিকা। কিন্তু স্বপ্ন পূরণ আর হল না। আয়োজন হয়ে গেলেও চার হাত এক হওয়ার আগেই পুলিশি তৎপরতায় নাবালিকার বিয়ে বন্ধ করল পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল কালনা (Kalna) পূর্বস্থলীর হালদি-নপাড়া এলাকায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, কাটোয়ার মণ্ডলহাট এলাকার বাসিন্দা বছর তেরোর ওই নাবালিকা। পূর্বস্থলীর হালদি-নপাড়া এলাকায় প্রেমিকের বাড়িতে চলে এসেছিল সে। এরপর ওখানেই কুড়ি বছর বয়সী প্রেমিকের সঙ্গে তাঁর বিয়ের আয়োজন করা হয়েছিল। কিন্তু বিয়ের ঠিক আগেই গোপন সূত্র মারফত খবর পেয়ে বিয়ের আসরে পৌঁছায় পূর্বস্থলী থানার পুলিশ। এরপরই পাত্র-পাত্রী সহ পরিবারের লোকজনকে থানায় তুলে নিয়ে গিয়ে চাইল্ড লাইনকে খবর দেওয়া হয়।

[আরও পড়ুন: এ কেমন কৈশোর! খিদে মেটাতে বই ছেড়ে চায়ের কেটলি হাতে তুলল মা-বাবা পরিত্যক্ত আলি]

বৃহস্পতিবার কাটোয়া থেকে চাইল্ড লাইনের একটি টিম থানায় যায়। আঠারো বছর না হওয়া পর্যন্ত ওই নাবালিকার বিয়ে দেওয়া যাবে না বলে দুই পরিবারের কাছে মুচলেকাও লিখিয়ে নেওয়া হয়েছে। চাইল্ড লাইনের আধিকারিক সুচেতনা ভট্টাচার্য বলেন, “অল্প বয়সে ছেলেমেয়েদের বিয়ে দিলে শারীরিক ও মানসিক দিক থেকে কী ধরনের ক্ষতি হতে পারে এদিন দুই পরিবারকেই বোঝানো হয়েছে। এরপরই তাদের কাছে মুচলেকা লিখিয়ে নেওয়া হয়। মেয়েটিকে বাড়ির লোকজনের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।” উল্লেখ্য, এই প্রথম নয়, ছাত্রীদের স্কুল মুখী করতে রাজ্যের তরফে একাধিক উদ্যোগ নেওয়া হলেও এখনও রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে নাবালিকা বিবাহের ঘটনা প্রকাশ্যে আসছে। খবর পাওয়া মাত্রই পদক্ষেপ নিচ্ছে প্রশাসন।

[আরও পড়ুন: Coronavirus: রাজ্যে করোনায় মৃত্যুর হার সামান্য ঊর্ধ্বমুখী, একদিনে শতাধিক আক্রান্ত এই জেলায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×