BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মহানুভব পুলিশকর্তা, মরণোত্তর চক্ষুদানের অঙ্গিকার দক্ষিণ দিনাজপুরের সুপারের

Published by: Subhamay Mandal |    Posted: November 26, 2019 5:35 pm|    Updated: November 26, 2019 9:14 pm

Police Super of South Dinajpur agrees to donate Eye

রাজা দাস, বালুরঘাট: চক্ষুদান মহৎ দান। এই বার্তাকে সামনে রেখে এবার নিজে মরনোত্তর চক্ষুদানে অঙ্গীকারবদ্ধ হলেন দক্ষিন দিনাজপুর জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায়। পুলিশ সুপারের এমন এই মহান ভাবনায় সাধারণ মানুষ মরনোত্তর চক্ষুদানে আরও উৎসাহী হবে বলেই ধারণা বিভিন্ন মহলের। সোমবার একটি অনুষ্ঠানের মধ্যে এই দানে অঙ্গীকারবদ্ধ হন জেলা পুলিশ সুপার।

জানা গিয়েছে, এদিন দুপুরে বালুরঘাট নাট্যতীর্থে শিল্পী মঞ্চ নামে এক সাংস্কৃতিক প্রতিষ্ঠানের কিছু কর্মসূচি ছিল। সেখানে হাজির ছিলেন জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায়, জেলা মূখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে, চিকিৎসক রামেন্দু ঘোষ, দেবব্রত ঘোষ, সমাজসেবী ব্রতময় সরকার-সহ অনান্যরা। সেখানেই জেলা পুলিশ সুপার মরণোত্তর চক্ষুদান অঙ্গীকার পত্রে স্বাক্ষর করেন। এরপর আরও ৭০ জনের অধিক মানুষ মরণোত্তর চক্ষুদানে অঙ্গীকারবদ্ধ হন। যার মধ্যে বেশ কয়েকজন মহিলাও ছিলেন। সাধারণ মানুষকে মরণোত্তর চক্ষুদানে এগিয়ে আসার জন্য জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় আহ্বান জানান।

[আরও পড়ুন: চাল-ডাল ছেড়ে দোকান থেকে পিঁয়াজ লুট, চোরের কাণ্ডে তাজ্জব ব্যবসায়ী]

জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় জানান, মানুষের অনেক সামাজিক দায়িত্ব থাকে। সেই দায়িত্ব থেকে এদিন তিনি মরণোত্তর চক্ষুদানের অঙ্গীকার করেন। প্রসঙ্গত, শিল্পী মঞ্চ নামে একটি সাংস্কৃতিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে এদিন মরণোত্তর চক্ষুদানের কর্মসূচি নেওয়া হয়। ২৫ বছর পূর্তি হিসেবে বছরভর বৃক্ষরোপন, বস্ত্রদান, মরনোত্তর চক্ষুদান, নানা সামাজিক কাজের পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের কর্মসূচি নেওয়া হয়েছে। বছরভর কর্মসূচির মধ্যে অন্যতম এদিনের মরণোত্তর চক্ষুদান। বালুরঘাটের নাট্যতীর্থ মন্মথ মঞ্চে এই অনুষ্ঠান বা কর্মসূচির আয়োজন করা হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে