Advertisement
Advertisement
BJP

টেট দুর্নীতির কাঁটায় বিদ্ধ তৃণমূলত্যাগী বিজেপি প্রার্থী, বিশ্বজিৎ কুণ্ডুর বিরুদ্ধে পোস্টার

সংবাদপত্রে প্রকাশিত খবরের কাটিং দিয়ে তৈরি হয়েছে পোস্টার।

Posters in Kalna accussing BJP candidate Biswajit Kundu on his TET scam |Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:April 1, 2021 9:18 pm
  • Updated:April 1, 2021 9:19 pm

অভিষেক চৌধুরী, কালনা: টেট (TET) দুর্নীতি সহ স্ত্রী, আত্মীয়দের চাকরি দেওয়া সংক্রান্ত অভিযোগের পাহাড়। এবার তা নিয়ে বিভিন্ন খবরের কাগজের কাটিং দিয়ে কালনার বিজেপি প্রার্থী বিশ্বজিৎ কুণ্ডুর বিরুদ্ধে পোস্টার পড়ল এলাকায়। পোস্টারে তাঁর ছবিও দেওয়া হয়েছে। বৃহস্পতিবার, রাজ্যের দ্বিতীয় দফা ভোটে এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। এই ঘটনায় বিজেপি অভিযোগ তুলেছেন তৃণমূলের বিরুদ্ধে। তবে তৃণমূলের পালটা দাবি, বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই ঘটনা।

বৃহস্পতিবার বেলা বাড়তেই কালনা (Kalna) শহরের চকবাজার-সহ বিভিন্ন এলাকায় বিশ্বজিৎ কুণ্ডুর ছবি দিয়ে পোস্টার দেখা যায়। সেই পোস্টারে বিশ্বজিৎ কুণ্ডুকে নিয়ে কয়েক মাস আগে প্রকাশিত বিভিন্ন সংবাদমাধ্যমের খবরের শিরোনামগুলিকে তুলে ধরা হয়েছে। কোনও পোস্টারে রয়েছে ‘টেট দুর্নীতি প্রকাশ্যে, বউ-বউদিকে চাকরি দিয়েছি বিস্ফোরক স্বীকারোক্তি কালনার বিধায়কের।’ এছাড়াও ‘বিধায়কের টেট নিয়ে মন্তব্যে অস্বস্তি দু’দলেই’ – এই খবরের শিরোনাম তুলে ধরা হয় সেই পোস্টারে। কে বা কারা এই ধরনের ঘটনা ঘটিয়েছে এই নিয়েই জোর তরজা শুরু হয়েছে তৃণমূল ও বিজেপি শিবিরে।

Advertisement

[আরও পড়ুন: রাজ্যের কোভিড গ্রাফে ফের বিপদ সংকেত, একদিনেই আক্রান্ত ১২৭৪]

কালনার তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু কয়েক মাস আগে বিজেপিতে (BJP) যোগ দেন। তারপর থেকেই তার বিরুদ্ধে ২০১৪ সালের টেট কেলেঙ্কারির অভিযোগ তুলে বিভিন্ন সভায় তোপ দাগতে থাকেন তৃণমূলের নেতারা। তার পালটা দিতেই বিশ্বজিৎ কুণ্ডুও সেসময় অভিযোগ তুলে বলেছিলেন, “তৃণমূলের জেলা সভাপতি স্বপন দেবনাথ, তপন চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডলের মত অনেক নেতাই চাকরি দিয়েছেন। আমার স্ত্রী, বউদি চাকরি পেয়েছেন ঠিকই। এ ছাড়া আমি যে ৬২ জনকে চাকরি দিয়েছি, তাঁরা সবাই তৃণমূলের কর্মী।” এই খবরই সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। সেই সংবাদমাধ্যমগুলির নাম দিয়েই শিরোনামগুলিকে তুলে ধরে তাঁর ছবি দিয়ে পোস্টার তৈরি করা হয়। ভোটের আগে রাজনৈতিক ফায়দা তুলতেই তৃণমূলই এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগে সরব বিজেপি নেতৃত্ব।

Advertisement

[আরও পড়ুন: হাতে মাত্র ৫০০ টাকা, সীমিত ক্ষমতা নিয়েই ভোটের ময়দানে সাঁইথিয়ার SUCI প্রার্থী]

এদিকে, বিজেপি প্রার্থী বিশ্বজিৎবাবুর কথায়, “তৃণমূলের ছেলেরাই এই কাজ করেছে। সেই প্রমাণ আমাদের কাছে আছে। ওদের পায়ের তলার মাটি সরে গিয়েছে। ওরা ভাবছে, এই করে হয়তো ওরা ভোটে জিতবে। গতবারের থেকে এইবারেও অধিক ভোটে আমরা জিতব।” তৃণমূল এই ধরনের কাজের সঙ্গে যুক্ত নয়, পালটা দাবি কালনার তৃণমূল প্রার্থী দেবপ্রসাদ বাগের। তিনি বলেন, “প্রতিযোগিতার লড়াইয়ে তৃণমূলকে তো ওরা টানবেই, এটা নতুন কিছু নয়। নিজেকে প্রচারের আলোয় আনতে অথবা নিজের টিআরপি বাড়াতে ওঁরাই এইসব করছেন। আবার এও হতে পারে, বিজেপির আদি লোকজন তাঁকে মানতে পারেননি, তাই এই ঘটনা ঘটিয়েছেন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ