Advertisement
Advertisement

Breaking News

রাস্তা সংস্কার হচ্ছে না, ধানগাছ লাগিয়ে প্রতিবাদ তারকেশ্বরে

সমস্যা সমাধান না হলে বৃহত্তর আন্দোলনের ডাক দেবেন গ্রামবাসীরা।

Pothole menace: Tarakeshwar residents plant paddy on road
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:July 2, 2018 8:31 pm
  • Updated:July 2, 2018 8:31 pm

দিব্যেন্দু মজুমদার, হুগলি: বহু বলেও সংস্কার হয়নি বেহাল রাস্তা। তাই এবার রাস্তা সংস্কারের দাবিতে এক অন্যরকম প্রতিবাদ করলেন গ্রামবাসীরা। সোমবার রাস্তায় ধানগাছ লাগিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। ঘটনাটি ঘটেছে তারকেশ্বরের বালিগোড়ি ২ পঞ্চায়েত এলাকায়।

নিজের চেম্বারে নার্সকে ধর্ষণের চেষ্টা, বাঁকুড়ায় গ্রেপ্তার নার্সিংহোমের মালিক ]

Advertisement

গ্রামবাসীদের অভিযোগ, দীর্ঘ ৩৪ বছর ধরে, বাম জামানায় তাঁদের রাস্তা সংস্কার হয়নি। এরপর পরিবর্তনের উপর ভরসা রেখেছিলেন তাঁরা। আশা করেছিলেন, তৃণমূল কংগ্রেস সরকারের আমলে হয়তো রাস্তার হাল ফিরবে। কিন্তু সে আশা গত সাত বছরের মধ্যে পূর্ণ হয়নি। এখনও রাস্তা সংস্কার হওয়ার কোনও নামগন্ধ নেই।

Advertisement

গ্রামবাসীরা জানান, বালিগোড়ি থেকে ধনেখালি যাওয়ার রাস্তাটি চার কিলোমিটার। ৪১ বছর ধরে সেটি বেহাল অবস্থায় পড়ে রয়েছে। প্রশাসনের নজর নেই। ১৪ থেকে ১৫টি গ্রামের মানুষের ধনেখালি যাওয়ার এই একটাই রাস্তা। গ্রামবাসীদের অভিযোগ, প্রতিদিন স্কুল কলেজে যাওয়ার পথে ছাত্রছাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হয়। বিশেষ করে বর্ষাকালে গোটা রাস্তা কাদায় পিছল হয়ে যায়। ফলে অনেকেই দুর্ঘটনার শিকার হন। অসুস্থ রোগীকে হাসপাতালে নিয়ে যেতে গেলে কাদার কারণে অ্যাম্বুল্যান্স ঢুকতে চায় না। তাই বাধ্য হয়ে বিপদ মাথায় করে রোগীকে হাসপাতালে নিয়ে যেতে হয়।

বেড়াতে নিয়ে যাওয়ার নাম করে একাদশ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ প্রৌঢ়ের ]

গ্রামবাসীরা এও বলেন, এখানকার ৯০ শতাংশ মানুষ কৃষিজীবী। তাঁদের চাষের প্রয়োজনে জিনিসপত্র কিনতে ও সবজি বিক্রি করতে গ্রামের বাইরে যেতে হয়। তখনও এই বেহাল রাস্তাই একমাত্র সম্বল। এটি দিয়েই বাজারে যেতে হয় তাঁদের। প্রশাসনকে এ বিষয়ে বারবার জানানো সত্ত্বেও সমস্যার কোনও সমাধান হয়নি। তাই বাধ্য হয়ে রাস্তার উপর ধান গাছ পুঁতে তাঁরা প্রতিবাদ জানাচ্ছেন। এর পরেও প্রশাসন যদি তাঁদের সমস্যার সমাধান না করে, তাহলে তাঁরা বৃহত্তর আন্দোলন গড়ে তুলবেন বলে জানান গ্রামবাসীরা।

ছবি: প্রতিবেদক

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ