BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মনোনয়ন পেশ পুরুলিয়ার বাম ও কংগ্রেস প্রার্থীর, মহামিছিলে নজর কাড়ল দু’দলই

Published by: Subhajit Mandal |    Posted: April 17, 2019 9:15 pm|    Updated: April 17, 2019 9:16 pm

Purulia left and Congress candidates files nomination

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: স্ত্রী, ছেলে, বউমা, নাতি-নাতনি সহ পরিবারকে নিয়ে মিছিল করে পুরুলিয়ায় মনোনয়ন পেশ করলেন বাম ও কংগ্রেস প্রার্থী। মনোনয়ন পর্বে পরিবারকে নিয়ে এসে শুধু চমকই নয়, লম্বা মিছিলে শহর পুরুলিয়ায় নজরও কাড়ল বামফ্রন্ট ও কংগ্রেস। বুধবার মনোনয়ন পর্বের দ্বিতীয় দিনেই পুরুলিয়া কেন্দ্রের বাম প্রার্থী ফরওয়ার্ড ব্লকের বীর সিং মাহাতো ও এই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী নেপাল মাহাতো মনোনয়ন পেশ করেন।

[আরও পড়ুন: ক্ষমতায় এলে বিধানসভা ভেঙে দেওয়ার হুমকি, বিতর্কে আলুওয়ালিয়া]

ডান-বাম দুই দলেরই মনোনয়ন পর্বের দুই পৃথক মিছিলেই ভিড় ছিল জমজমাট। তবে, বামেদের ভিড়কে ছাপিয়ে যায় কংগ্রেস। এদিন পুরুলিয়া স্টেশন থেকে মিছিল করে জেলা প্রশাসনিক ভবনে আসেন বামফ্রন্ট মনোনীত ফরওয়ার্ড ব্লক প্রার্থী বীরসিং মাহাতো। আরেকটি মিছিলে মহিলাদের নিয়ে আসেন বীর সিং মাহাতোর সহধর্মিনী পুষ্প মাহাতো। সেই মিছিলেই ছিলেন তাঁর তিন ছেলের মধ্যে দুই ছেলে, দুই বৌমা ও নাতি-নাতনি। একেবারে পরিবারকে নিয়ে এসে ভোট যুদ্ধে মনোনয়ন পেশ করে সকলের চোখ টানেন বাম প্রার্থী।

Bir-singh-mahato

পিছিয়ে ছিলেন না কংগ্রেসের হেভিওয়েট প্রার্থী তথা বিধানসভায় কংগ্রেসের ডেপুটি লিডার নেপাল মাহাতো। এদিন তিনিও শহর পুরুলিয়ার সাহেব বাঁধের কাছে জেলা কংগ্রেস কার্যালয় থেকে বর্ণাঢ্য মিছিল করে প্রশাসনিক ভবনে পা রাখেন। তাঁর সঙ্গেও ছিলেন স্ত্রী রীতা মাহাতো ও ছেলে দেবমোহন মাহাতো-সহ পরিবারের একাধিক সদস্য। এদিন দুই প্রার্থীর সহধর্মিনীই বলেন, “এত বড় যুদ্ধ। পরিবারকে পাশে না দাঁড়ালে হবে।” তখন দুই প্রার্থীই মুচকি হাসছেন। বামফ্রন্টের মিছিলে সিপিএম, ফরওয়ার্ড ব্লক,আরএসপি, সিপিআই শুধু নয় সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই, যুব সংগঠন ডিওয়াইএফআই-এর নেতা-কর্মী-সমর্থকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সেই সঙ্গে বামেদের লম্বা-লম্বা ঝান্ডায় এদিন জেলা প্রশাসনিক ভবন এলাকা রঙিন হয়ে যায়।

[আরও পড়ুন: এবার ভোটে ‘পুরুলিয়ার বাঘ’ কে হবেন, ঠিক করবে বাঘমুন্ডি!]

পিছিয়ে ছিল না কংগ্রেসও। এই মিছিলেও ছিলেন যুব কংগ্রেস কর্মীরা। তাদেরও পতাকা–ফেস্টুন,ধামসা–মাদলে সকলের নজর কাড়ে। এদিন নেপাল মাহাতো বলেন, “মনোনয়ন পর্বে এমন জমকালো মিছিল না হলে কর্মীরা উৎসাহ কি করে পাবেন? তবে এই মিছিলতো সবে শুরু। এবার পুরুলিয়া কেন্দ্রে মানুষের মহাজোট হয়েছে। কারন আম জনতা শাসক দলকে দেখেছে। পঞ্চায়েতে বিজেপিকেও দেখে নিয়েছে। ফলে বিকল্প শুধুই কংগ্রেস।” একইভাবে মনোনয়ন পেশ করে পরিবারকে সঙ্গে নিয়ে ফটোসেশন করে বীর সিং মাহাতো বলেন, “মনে রাখতে হবে আমি কিন্তু এই কেন্দ্র পাঁচবার সাংসদ হয়েছিলাম। কোনবার হারিনি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে