BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৪ আদিবাসীকে ধর্ষণের অভিযোগে রণক্ষেত্র রায়গঞ্জ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 14, 2017 11:05 am|    Updated: July 14, 2017 11:05 am

Raiganj boils after 4 tribal women alleged gang-raped

শংকর কুমার রায়: চার আদিবাসী মহিলাকে ধর্ষণের অভিযোগকে কেন্দ্র করে রণক্ষেত্রর চেহারা নিল উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহর। পুড়িয়ে দেওয়া হল রায়গঞ্জ পুরসভার বাসট্যান্ড ও তার আশেপাশের দোকানপাট। আগুন ধরিয়ে দেওয়া হয় একাধিক গাড়ি ও মোটর সাইকেলেও। তাণ্ডবের ছবি তুলতে গিয়ে আক্রান্ত হয়েছেন সাংবাদিকরাও।

[পাহাড়ে এবার পাঠাগার পুড়িয়ে দিল মোর্চা, আগুন পর্যটন দপ্তরের লজেও]

ঘটনার সূত্রপাত হয় রবিবার। অভিযোগ, ওই দিনই স্থানীয় চার আধিবাসী মহিলাকে স্থানীয়  রায়গঞ্জ পুরসভার বাসস্ট্যান্ডের কাছের এক হোটেলে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করা হয়। ধর্ষিতাদের মধ্যে দুই জন আবার নাবালিকা। অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার শিলিগুড়ি মোড় থেকে একটি সশস্ত্র মিছিল বের করে আদিবাসীরা।

[চম্পাহাটিতে বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত ১]

কিন্তু রায়গঞ্জ বাসট্যান্ডে পৌঁছতেই তা হিংসাত্মক রূপ নেয়। বাসট্যান্ডে আগুন ধরিয়ে দেন আদিবাসীরা। আশেপাশে দোকাপাটগুলিতে ব্যাপক ভাঙচুর চালানো হয়। পুড়িয়ে দেওয়া হয় গাড়ি।  যে হোটেলে নিয়ে গিয়ে ওই মহিলাদের ধর্ষণ করা হয় বলে অভিযোগ, সেই লিবার্টি হোটেলেও ভাঙচুর চালানো হয়। ঘটনার ছবি তুলতে গিয়ে আক্রান্ত হন সাংবাদিকরাও। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত থাকলেও উন্মত্ত জনতার সামনে তাঁরা ছিলেন কেবল দর্শকমাত্র।

পরে ঘটনাস্থলে পৌঁছান পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস। পরিস্থিতি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন তিনি। প্রসঙ্গত, রবিবারই দুই যুবককে গ্রেপ্তার করেছিল পুলিশ। তবে তাঁদের বিরুদ্ধে কেবলমাত্র বেআইনিভাবে আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগ আনা হয়েছিল। কিন্তু আদিবাসীদের অভিযোগ, ওই দুই যুবক ও তাদের আরও চার-পাঁচজন সঙ্গী মিলে ওই দিনই চার আদিবাসী মহিলাকে হোটেলে নিয়ে গিয়ে ধর্ষণ করে। ধৃতদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছে আদিবাসীরা। বাকি অভিযুক্তদের গ্রেপ্তার করতে হবে বলেও জানিয়েছেন তাঁরা।

[পাহাড়ে আরও ৪ কোম্পানি আধাসেনা পাঠানোর নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে