BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দুর্নীতির অভিযোগে বিক্ষোভের জের, বাতিল চুঁচুড়া পুরসভার নিয়োগ প্রক্রিয়া

Published by: Soumya Mukherjee |    Posted: June 15, 2020 7:09 pm|    Updated: June 15, 2020 7:09 pm

recruitment cancel in Chinsurah municipality for corruption allegations

দিব্যেন্দু মজুমদার, হুগলি: করোনার সংক্রমণ মোকাবিলার পদ্ধতি নিয়ে বিরোধী রাজনৈতিক দলগুলি রাজ্যের শাসকদলের বিরোধিতা করছে। এর মধ্যে হুগলি-চুঁচুড়া পুরসভায় (Hooghly-Chinsurah municipality) নিয়োগ সংক্রান্ত দুর্নীতির অভিযোগে ভাবমূর্তি নষ্ট হল তৃণমূলের। এমনকী বিরোধীদের বিক্ষোভের জেরে দলের স্বচ্ছ ভাবমূর্তি বজায় রাখতে শেষ পর্যন্ত পুরসভার নিয়োগ (recruitment) প্রক্রিয়া বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হল।

Hooghly-Chinsurah municipality

রবিবার এই নিয়োগ প্রক্রিয়ার অস্বচ্ছতা নিয়ে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের কাছে একটি অভিযোগ আসে। কল্যাণবাবু জানান, সেই অভিযোগ পাওয়ার পরেই তিনি ফিরহাদ হাকিমকে বিষয়টি জানান। এরপর ফিরহাদ সাহেব এই নিয়োগ প্রক্রিয়া বাতিল করার জন্য নির্দেশ দিয়েছেন।

[আরও পড়ুন: জামুরিয়ায় তাণ্ডব চালানো রাক্ষুসে পোকারা পঙ্গপাল নয়, পতঙ্গবিদদের তথ্যে স্বস্তি]

এই নিয়োগ প্রক্রিয়ার জেরে বেশ কিছুদিন ধরে বিরোধী রাজনৈতিক দলগুলি অনিয়মের অভিযোগ তুলে আন্দোলন শুরু করেছিলেন। প্রসঙ্গত উল্লেখ্য, পুরসভায় সম্প্রতি ৭৩ জন কর্মী নিয়োগের কথা ছিল। এর মধ্যে ৬৪ জন গ্রুপ ডি পদে ও ৯ জন কেরানি পদে নিয়োগ হওয়ার কথা। চলতি মাসের ১২ তারিখ পুরসভা একাধিক পদে কর্মী নিয়োগের জন্য ৫৪ জনের একটি তালিকা প্রকাশ করে। কিন্তু নিয়োগ তালিকা প্রকাশের পরই দেখা যায় এদের মধ্যে কাউন্সিলাররা যেমন চাকরি পেয়েছেন, সেরকম এই তালিকায় সকলের অলক্ষ্যে ঢুকে পড়েছেন কাউন্সিলারদের বেশকিছু নিকট আত্মীয়।

এই তালিকা প্রকাশের পরই সোমবার সকাল থেকে পুরসভার সামনে অস্থায়ী কর্মীরা স্থায়ীকরণের দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন। পাশাপাশি পুরসভার দুদিকের প্রবেশপথে বাম ও বিজেপি দুই বিরোধী রাজনৈতিক দল বিক্ষোভ দেখাতে থাকে। ত্রিফলা আক্রমণে বেসামাল হয়ে পড়েন পুর প্রশাসক-সহ অন্যান্য পুর আধিকারিকরা। তাঁদের কাছেও এই নিয়োগের অনিয়ম নিয়ে ওঠা অভিযোগের কোনও জবাব ছিল না। পরে এই নিয়োগ সংক্রান্ত অস্বচ্ছতা নিয়ে তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের কাছে আগেই একটি অভিযোগ যায়। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে কল্যাণবাবু জানান, এই বিষয়টি ফিরহাদ হাকিমকে জানানোর পর মন্ত্রী এই নিয়োগ প্রক্রিয়া বাতিলের নির্দেশ দিয়েছেন।

[আরও পড়ুন:‘৯ মাস পর বিধানসভা ভোট’, অনুব্রতর গড়ে প্রচারের দায়িত্ব পেয়েই দামামা বাজিয়ে দিলেন মুকুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে