BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সম্পত্তি হাতানোর ছক? ডাইনি অপবাদে গোটা পরিবারকে গ্রামছাড়া করল আত্মীয়রা

Published by: Tiyasha Sarkar |    Posted: August 14, 2020 3:34 pm|    Updated: August 14, 2020 3:37 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডাউনি অপবাদে এক পরিবারের ৭ সদস্যকে ঘরছাড়া করার অভিযোগ উঠল আত্মীয়দের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মালদহের (Maldah) গাজোলের সাহাজাদপুরে। ইতিমধ্যেই গোটা বিষয়টি জানিয়ে গাজোল থানা ও বিডিওর কাছে লিখিত অভিযোগ জমা দিয়েছেন গ্রামছাড়া ওই পরিবার।

জানা গিয়েছে, দুই ভাই ও তাঁদের স্ত্রী সন্তান-সহ যে সাত জনকে গ্রাম ছাড়া করা হয়েছে গাজোলে তাঁদের তিন বিঘা সাত শতক জমি রয়েছে। অভিযোগ, কিছুদিন ধরেই ওই দুই যুবকের মামাতো ভাইয়েরা সেই জমি হাতানোর চেষ্টা করছিলেন। কিন্তু তাতে লাভ না হওয়ায় তাঁরাই ডাইনি অপবাদ দিয়ে ওই পরিবারকে গ্রামছাড়া করার ছক কষে। সেই মতো গ্রামবাসীদের একত্রিত করে চাপ দিতে শুরু করে ওই আদিবাসী পরিবারের উপর। অভিযোগ, গ্রাম থেকে বের করে দেওয়ার পাশাপাশি ফের বাড়ি যাওয়ার চেষ্টা করলে খুনের হুমকিও দেওয়া হয় তাঁদের।

[আরও পড়ুন: তৃণমূলের জেলা পরিষদের সদস্যাকে শ্লীলতাহানির অভিযোগ, কাঠগড়ায় খাদ্য কর্মাধ্যক্ষ]

সূত্রের খবর, সেই থেকে প্রায় ২০ দিন ধরে এক আত্মীয়ের বাড়িতে রয়েছেন ওই ৭ জনের। এলাকায় ফিরতে পুলিশ-প্রশাসনের সহযোগিতাও চেয়েছেন তাঁরা। যদিও এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলেই দাবি অভিযুক্তের। তার কথায়, ডাইনি অপবাদের বিষয়টি সম্পূর্ণ মিথ্যে। ওদের কেউ গ্রাম ছাড়া করেনি। ওদের পরিবারের মধ্যেই সম্পত্তি নিয়ে অশান্তি রয়েছে। গ্রামে সালিশি সভায় তা মেটানোর চেষ্টা করা হয়েছিল। কিন্তু সেই বিচার না মেনেই গ্রাম ছেড়েছে তাঁরা। এবিষয়ে বিডিও জানিয়েছে, “আমি অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।”

[আরও পড়ুন: বাংলার করোনাযোদ্ধাদের সম্মান, স্বাধীনতা দিবসে বিশেষ স্ট্যাম্প প্রকাশ করবে ডাকবিভাগ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement