BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

Sitalkuchi Case: রাইফেল থেকেই বুথ লক্ষ্য করে চলেছিল গুলি, দাবি ব্যালেস্টিক দলের রিপোর্টে

Published by: Paramita Paul |    Posted: June 8, 2021 2:08 pm|    Updated: June 8, 2021 2:11 pm

Report claims Bullet shoted from Rifle at Sitalkuchi's booth on Election day in Bengal । Sangbad Pratidin

ছবি: দেবাশিস বিশ্বাস

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের দিন শীতলকুচির (Sitalkuchi) ১২৬ নম্বর বুথে রাইফেল থেকেই গুলি চলেছিল! সূত্রের খবর, ফরেনসিক ব্যালেস্টিক টিম এমনটাই জানিয়েছে সিআইডিকে। কিন্তু বাইরে অশান্তি হলে কেন বুথ লক্ষ্য করে গুলি চলল, তা নিয়ে উঠছে প্রশ্ন।

ভোটের দিন শীতলকুচির গুলিকাণ্ডের তদন্তে সিট গড়েছে রাজ্যে। তদন্তের দায়িত্বে রয়েছে সিআইডি। তদন্তে তাদের সাহায্য করতেই ফরেন্সিকের ব্যালেস্টিক টিম গিয়েছিল ঘটনাস্থলে। বিভিন্ নমুনা সংগ্রহ করে তারা। খতিয়ে দেখে ঘটনাস্থল। এর পরই রিপোর্ট পাঠানো হয়েছে বলে খবর। সূত্রের খবর, সোমবার সকালে সাড়ে এগারোটা নাগাদ জোড়পাটকির ১২৬ নম্বর বুথে ঢোকেন ব্যালেস্টিক টিমের সদস্যরা। এর পর ওই বুথের চারপাশ ঘুরে দেখেন তাঁরা। ব্ল্যাকবোর্ড ও ঘর থেকে নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করে তাঁরা সিআইডিকে জানায়, স্কুলের দরজা, ব্ল্যাকবোর্ডে যে গুলি লেগেছে তা চলেছে রাইফেল থেকে।

[আরও পড়ুন: পরীক্ষা বাতিল হওয়ায় অবসাদ, আত্মঘাতী দিনহাটার মাধ্যমিক পরীক্ষার্থী]

চতুর্থ দফায় কোচবিহারের শীতলকুচিতে ভোট (Assembly Election 2021) ছিল। এবারের ভোটে হিংসা রোখাই ছিল বড়সড় চ্যালেঞ্জ। তা সত্ত্বেও হিংসা রোখা যায়নি। অশান্তির নিরিখে ভোট শুরুর কিছুক্ষণের মধ্যেই শিরোনামে চলে আসে শীতলকুচির জোরপাটকির ১২৬ নম্বর বুথ। গুলিবিদ্ধ হয়ে একে একে প্রাণহানি হয় চারজনের। যদিও ময়নাতদন্তের রিপোর্টে জানা গিয়েছিল, তিনজনের শরীরে গুলির চিহ্ন পাওয়া গিয়েছে। তবে একজনের শরীরে মিলেছে স্প্লিন্টার। সিআইএসএফ যদি গুলি চালায় সেক্ষেত্রে কীভাবে স্প্লিন্টার এল তা নিয়ে রহস্য দানা বেঁধেছে। যদিও পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সিআইডি রিপোর্টে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, ওই বুথের ভিতরেও গুলি ঢুকে গিয়েছিল। ব্ল্যাকবোর্ডে গুলি লাগে। বাইরে অশান্তি হলেও দরজা ভেদ করে কীভাবে ভিতরে গুলি গেল, তা নিয়ে তৈরি হয়েছে চাপানউতোর। পুরো বিষয়টি খতিয়ে দেখতে সোমবার শীতলকুচিতে ঘটনাস্থল পরিদর্শনে আসে ফরেন্সিক দল। সূত্রের খবর, সিআইডির কাছে রিপোর্টও পাঠানো হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: অতিরিক্ত আত্মবিশ্বাসেই পুরুলিয়ার তৈরি জমিতেও খারাপ ফল বিজেপির, প্রকাশ্যে রিপোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement