১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উলুবেড়িয়ায় নদীবাঁধ সংলগ্ন রাস্তায় বড়সড় ফাটল, প্রবল আতঙ্কে স্থানীয়রা

Published by: Tiyasha Sarkar |    Posted: April 20, 2022 10:36 am|    Updated: April 20, 2022 10:36 am

Road Collapse After Landslide In Uluberia, West Bengal | Sangbad Pratidin

মনিরুল ইসলাম, উলুবেড়িয়া: ফের হুগলি নদীর (Hooghly River) হাওড়ার দিকের বাঁধে ফাটল। মঙ্গলবার উলুবেড়িয়া পুরসভার বাঁশতলা এলাকায় ৫০ মিটার রাস্তায় ফাটল দেখা দেয়। শ্যামপুর এলাকার পূর্ব বাসুদেবপুরেও ফাটল ধরেছে বলে খবর।‌

মঙ্গলবার জগদীশপুর বাঁশতলা এলাকার স্থানীয় বাসিন্দারা এলাকায় প্রায় ৫০ মিটার রাস্তায় ফাটল দেখতে পান। এদিনই শ্যামপুরের পূর্ব বাসুদেবপুরে হুগলি নদীর পাড়ের বাঁধে ফের ফাটল দেখা দেয়। এই এলাকায় দিন কুড়ি আগে আচমকাই ৫০ ফুটের মত নদী বাঁধ ধসে নদী গর্ভে চলে গিয়েছিল। এলাকা পরিদর্শন করে পঞ্চায়েত মন্ত্রী পুলক রায় দ্রুত নদী বাঁধ সংস্কারে নির্দেশ দিয়েছিলেন। মন্ত্রীর নির্দেশ পাওয়ার পরেই যুদ্ধকালীন ভিত্তিতে বাঁধ মেরামত করা হয়েছিল সেখানে। আর তার কয়েকমিটার দূরত্বে নতুন করে নদী বাঁধে ফাটল দেখা দিল। পাশাপাশি বেশ খানিকটা নদী বাঁধ নীচে নেমে গিয়েছে।

[আরও পড়ুন: তৃণমূলের ‘দুয়ারে সরকারে’র জন্যই আসানসোলে হার বিজেপির! ফের বেসুরো জিতেন্দ্র তিওয়ারি]

নদী বাঁধে ফাটল দেখা দেওয়ার পরেই ঘটনাস্থলে যান উলুবেড়িয়ার মহকুমাশাসক শমীককুমার ঘোষ-সহ সেচ দপ্তরের কর্তারা। মহকুমাশাসক শমীককুমার ঘোষ জানান, “ইতিমধ্যে সেচ দপ্তর প্রাথমিক কাজ শুরু করে দিয়েছে। দ্রুত স্থায়ী সমাধান প্রয়োজন। সে জন্য সেচ দপ্তরের পক্ষ থেকে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। উলুবেড়িয়া পুরসভার চেয়ারম্যান অভয় দাস জানান,”বিষয়টির দিকে আমরাও নজর রাখছি। সেচ দপ্তরের সঙ্গে যোগাযোগ রাখছি।” সেচ দপ্তরের সিজবেড়িয়া বিভাগের কর্তা চন্দ্রশেখর রাপ্তান বলেন, “জগদীশপুরের ফাটল সারাতে আমরা প্রাথমিক কাজ শুরু করে দিয়েছি। পুরো বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তাদের নির্দেশ অনুযায়ী কাজ হবে।”

প্রসঙ্গত, দিন কুড়ি আগে উলুবেড়িয়া দক্ষিণ বিধানসভার বেলাড়ি গ্রাম পঞ্চায়েতে পূর্ব বাসুদেবপুরে হুগলী নদীর হাওড়ার দিকের পাড়ে প্রায় ৫০ ফুট নদী বাঁধ বসে গিয়েছিল। আর তার কয়েক মিটার দূরেই ফের বাঁধে ফাটল দেখা দিল। এর ফলে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। দুটি জায়গাতেই সেচ দপ্তরের কর্তারা ও প্রশাসনের কর্তারা পরিদর্শন করেছেন এবং দ্রুত গতিতে বাঁধ মেরামতের নির্দেশ দেয়া হয়েছে।

[আরও পড়ুন: সকাল থেকেই মেঘলা আকাশ, আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে