Advertisement
Advertisement

Breaking News

Egg

ডিমের আকার ‘গোল’, উপরিতল খসখসে! অদ্ভুত ডিম ঘিরে শোরগোল আলিপুরদুয়ারে

প্লাস্টিকের ডিম বলে মনে করছেন ক্রেতা।

Round shaped egg in Alipurduar sparks huge row, video goes viral | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:March 25, 2023 7:53 pm
  • Updated:March 25, 2023 8:03 pm

রাজকুমার, আলিপুরদুয়ার: আচমকা বদলে গেল ডিমের (Egg) আকার। ডিম্বাকার নয়, তা গোল! তার উপর আবার ডিমের খোসা মসৃণ না হয়ে কেমন যেন খসখসে। আর এই ‘গোলাকার’ ডিম নিয়েই একেবারে হুলুস্থুল আলিপুরদুয়ার (Alipurduar) শহরের কলেজ হল্ট এলাকায়। অনেকে তা প্লাস্টিক ডিম বলে দাবি করলেও তা সঠিক নয় বলেই মনে করা হচ্ছে। কারণ ডিম ভাঙলে তার ভিতরে জোড়া কুসুমের অস্তিত্ব পাওয়া গিয়েছে। তবে ‘গোলাকার’ ডিম নিয়ে শুরু হয়েছে জোর চর্চা।

আলিপুরদুয়ার কলেজ হল্টে চায়ের দোকান অসীম করের। অসীমবাবুর স্ত্রী ইসলামপুরের একটি হাই স্কুলের শিক্ষিকা। ইসলামপুর বাজারে গিয়ে দুই দিন আগে চারটি পোলট্রি মুরগির ডিম কেনেন অসীমবাবু। আর সেই ডিম নিয়ে আলিপুরদুয়ারে বাড়িতে ফেরার পরই যত শোরগোল। বাড়িতে ফিরে দুটি ডিম ভাঙলে দেখা যায়, সাদা ফ্যাকাশে জোড়া কুসুম রয়েছে তার মধ্যে। আর এতেই অসীমবাবুর সন্দেহ হয়, এই ডিম প্লাস্টিকের ডিম।

Advertisement

[আরও পড়ুন: রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর, এপ্রিলের গোড়াতেই টানা ৩ দিন ছুটি]

শনিবার কলেজ হল্টের দোকানে তিনি এই ডিম নিয়ে যান সকলকে দেখানোর জন্য। আর তা দেখামাত্র একেবারে হুলুস্থুল কাণ্ড শুরু হয়। এক হাত থেকে দুই হাত – হাতে হাতে ঘুরছে ডিমটি। যাঁর হাতে যাচ্ছে এই ডিম, তিনিই দেখে বলছেন, এটা প্লাস্টিকের ডিম (Plastic Egg)। মুহূর্তে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral) হয়ে যায় গোলাকার এই ডিমের ছবি। অসীম করের কথায়, “ঘটনা তদন্ত করে দেখা উচিত। ডিম এমন গোল ও খসখসে হবে না। এটা প্লাস্টিকের তৈরি করা ডিম। আগেও উত্তরবঙ্গের বেশ কয়েকটি এলাকায় প্লাস্টিকের ডিমের অভিযোগ উঠেছে। বিষয়টি সংবাদমাধ্যমে প্রকাশ করে প্রশাসনের নজরে আনা দরকার।” প্রশাসনিক কর্তারা অবশ্য এখনই এই বিষয়ে কেউ কোনও মন্তব্য করতে চাননি। তবে আপাতত আলোচনার শীর্ষে ‘গোলাকার’ ডিম।

Advertisement

[আরও পড়ুন: ‘বার্গার, প্যাটিস নিয়ে ধরনা…’, অনশন চালাতে না পেরে মুখ্যমন্ত্রীকে নিশানা ডিএ আন্দোলনকারীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ