১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের রাজ্যে মোহন ভাগবত, চলতি সপ্তাহে উত্তরবঙ্গে আরএসএসের কর্মসূচিতে অংশ নেবেন সংঘ প্রধান

Published by: Sucheta Sengupta |    Posted: February 8, 2022 1:27 pm|    Updated: February 8, 2022 1:27 pm

RSS chief Mohan Bhagwat will visit North Bengal this week to attend organisational meeting | Sangbad Pratidin

সুদীপ রায়চৌধুরী: ফের রাজ্যে আসছেন আরএসএস (RSS) প্রধান মোহন ভাগবত। সূত্রের খবর, চলতি সপ্তাহেই তিনি উত্তরবঙ্গে আসবেন। তিনদিনের সফরে সংগঠনের বৈঠক ছাড়াও বেশ কিছু কর্মসূচি রয়েছে সংঘ প্রধানের। উত্তরবঙ্গ সফর শেষে মোহন ভাগবত (Mohan Bhagwat) বর্ধমান যেতে পারেন। সেখানকার সাংগঠনিক কাজকর্ম খতিয়ে দেখার কথা তাঁর। তবে কলকাতায় আসার কোনও পরিকল্পনা আপাতত নেই বলেই জানা যাচ্ছে।

সংগঠন সূত্রে খবর, ১১ তারিখ নাগপুর (Nagpur) থেকে সরাসরি বাগডোগরা বিমানবন্দরে নামবেন। শিলিগুড়িতেই (Siliguri) তিনদিনের ঠাসা কর্মসূচি রয়েছে তাঁর। শিলিগুড়িতে রাজ্যস্তরের রাষ্ট্রীয় স্বয়ংসেবকদের বিশেষ প্রশিক্ষণ রয়েছে। তা চলবে ১১ থেকে ১৭ তারিখ পর্যন্ত। তারই প্রথম তিনদিন ক্যাম্পে হাজির থাকবেন মোহন ভাগবত। উত্তরবঙ্গ প্রান্তের কার্যবহ তরুণ পণ্ডিত জানিয়েছেন, প্রথমদিন অর্থাৎ ১১ তারিখ উত্তরবঙ্গের সমস্ত প্রচারকদের সঙ্গে আলোচনায় বসবেন সংঘ প্রধান। ১২ ফেব্রুয়ারি রাজ্য কার্যকারিণী সভার সম্পাদকমণ্ডলীর সঙ্গে বৈঠক এবং শেষদিন অর্থাৎ ১৩ তারিখ জেলাস্তরের পদাধিকারীদের সঙ্গে বৌদ্ধিক কার্যক্রম বা আলোচনায় অংশ নেবেন ভাগবত। ওইদিনই তাঁর নাগপুর ফেরার কথা।

[আরও পড়ুন: ক্লিনিকে লম্বা লাইন নয়, পাড়ার স্বাস্থ্যকেন্দ্র থেকেই বিশেষজ্ঞর পরামর্শ পাবেন কলকাতাবাসী]

এমনিতে প্রতি বছর উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে সংঘসেবকদের নিয়ে এ ধরনের কার্যক্রম হয়ে থাকে। কোনও বছর দক্ষিণবঙ্গ, তো পরের বছর উত্তরবঙ্গে বসে আলোচনাসভা। হিসেবমতো, এবছর আরএসএসের এই কর্মসূচি হচ্ছে উত্তরবঙ্গে। সেই কারণেই সংঘ প্রধানের তিনদিনের শিলিগুড়ি সফর। এই কর্মসূচি সেরে তিনি বর্ধমান জোনে যেতে পারেন সংঘের কাজকর্ম খতিয়ে দেখতে। যদিও এ নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত এখনও হয়নি বলেই জানিয়েছেন উত্তরবঙ্গ প্রান্তের কার্যবহ তরুণ পণ্ডিত।

[আরও পড়ুন: মেয়ে হয়ে জন্মানোই কাল! পুরশুড়ায় বাবার মারে প্রাণ গেল একরত্তির]

এছাড়া তাঁর আসন্ন সফরে উত্তরবঙ্গের আদিবাসী সম্প্রদায়ের সঙ্গে মোহন ভাগবতের সাক্ষাৎ নিয়েও জল্পনা ছিল। এমন কোনও পরিকল্পনা এখনও নেই বলে স্পষ্ট করেছেন তরুণবাবু। তিনি আরও জানান যে আগেরবার রাজ্যে এসে বিশিষ্টজনদের দেখা সাক্ষাৎ করেছিলেন সংঘ প্রধান। কিন্তু এবার তেমন কোনও সাক্ষাৎসূচি এখনও নেই। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে