Advertisement
Advertisement
Child Death

প্রসবের পরই শিশুকন্যার মৃত্যু, চিকিৎসায় গাফিলতির অভিযোগ, বিক্ষোভ বালুরঘাট হাসপাতালে

বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

Ruckus over Child death at Balurghat Hospital

প্রতীকী ছবি

Published by: Subhankar Patra
  • Posted:May 21, 2024 9:14 pm
  • Updated:May 21, 2024 9:49 pm

রাজা দাস, বালুরঘাট: চিকিৎসার গাফিলতিতে সদ্যোজাত শিশুকন্যার মৃত্যুর অভিযোগে তুলকালাম বালুরঘাট সুপার স্পেশ্যালিটি হাসপাতালে। শিশুমৃত্যুর পর বিক্ষোভে উত্তপ্ত হয়ে ওঠে হাসপাতাল চত্বর। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বালুরঘাট থানার পুলিশ। প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত ১৮ তারিখ প্রসব যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি হন মুন্নারা খাতুন। তিনি বালুরঘাট (Balurghat) ব্লকের নাজিরপুর যশাহারের বাসিন্দা। ১৯ তারিখ রবিবার এক কন্যা সন্তানের জন্ম দেন তিনি। মা সুস্থ থাকলেও সদ্যোজাত কন্যা সন্তানের শারীরিক অবস্থা খারাপ হতে শুরু করে। শেষে মৃত্যুর কোলে ঢলে পড়ে একরত্তি।

Advertisement

[আরও পড়ুন: বুধবার বুদ্ধপূর্ণিমা, গৌতম বুদ্ধের আরাধনায় কী ফল পাবেন? পুজোর নিয়মই বা কী?]

সন্তানের মৃত্যু খবর পেতেই হাসপাতালে গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে থাকে বাবা ও পরিবারের লোকেরা। শিশুর চিকিৎসায় গাফিলতির সঙ্গে হাসপাতালের কর্মীদের বিরুদ্ধে খারাপ ব্যবহারের অভিযোগ তোলেন তাঁরা। খবর পেয়ে বালুরঘাট থানা (Balurghat Police Station) থেকে পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দোষীদের শাস্তির আশ্বাস পেয়ে বিক্ষোভ তুলে নেয় পরিবার। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

Advertisement

আগেও বহুবার এই হাসপাতালের পরিষেবা প্রশ্ন তুলতে দেখা গিয়েছে। গত বছর এক শিশুর মৃত্য়ু ঘটনা ঘটে হাসপাতালে। জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এক বালকের। সেবারও চিকিৎসা গাফিলতির অভিযোগ উঠেছিল।

[আরও পড়ুন :যৌনাঙ্গে সোনা লুকিয়ে পাচারের চেষ্টা! হিলি সীমান্তে মহিলার থেকে উদ্ধার ৫১ লক্ষ টাকার বিস্কুট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ