BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রতিশ্রুতি পূরণের আশ্বাস পেয়েও ধর্মঘটে অনড় SBSTC’র অস্থায়ী কর্মীরা, আইনি পদক্ষেপের হুঁশিয়ারি মন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: September 27, 2022 1:56 pm|    Updated: September 27, 2022 3:26 pm

SBSTC contractual staff continue strike, Minister warns of tough action

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিবহণ মন্ত্রীর আশ্বাস সত্ত্বেও কাটল না জটিলতা। এখনও ধর্মঘট চালিয়ে যাচ্ছেন এসবিএসটিসির (SBSTC) অস্থায়ী কর্মীরা। আজও বন্ধ বাস পরিষেবা। আশ্বাস সত্ত্বেও ধর্মঘট প্রত্যাহার না হওয়ায় ক্ষুব্ধ পরিবহণ মন্ত্রী। পুজোর (Durga Puja 2022) আগে বাস পরিষেবা স্বাভাবিক না হলে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিলেন তিনি।

গত শুক্রবার থেকে ধর্মঘটে শামিল হন এসবিএসটিসির অস্থায়ী কর্মীরা। ২০১৩ সাল থেকে যাঁরা বাস চালাচ্ছেন, তাঁদের স্থায়ীকরণ, মাসে ২৬ দিন কাজ, ছুটি-সহ অন্যান্য একাধিক সুবিধার দাবি জানান তাঁরা। হলদিয়া, দিঘা, মেদিনীপুর, সিউড়ি, রামপুরহাট, বর্ধমান, দুর্গাপুর-সহ বিভিন্ন জায়গায় অনির্দিষ্টকালের জন্য শুরু হয় বাস ধর্মঘট। এই ধর্মঘটের জেরে আন্তঃজেলা বাস পরিষেবা কার্যত স্তব্ধ হয়ে যায়। পুজোর মুখে প্রবল সমস্যায় পড়তে হয় আমজনতাকে। এই পরিস্থিতিতে সোমবার সংবাদমাধ্যমের মাধ্যমে আন্দোলনকারীদের দাবি পূরণের আশ্বাস দিয়েছিলেন তিনি। বলেন,“আমি আশ্বাস দিচ্ছি মাসে ২৬ দিন কাজ থাকবে। বাকি যা দাবি রয়েছে, আমার পক্ষে যতটা সম্ভব আমি করব।” অবিলম্বে ধর্মঘট প্রত্যাহারের আরজি জানান তিনি।

[আরও পড়ুন: পুজোয় জাতীয় সড়কের নিরাপত্তায় জোর হাই কোর্টের, দুর্ঘটনা রুখতে পুলিশকে সতর্কতার নির্দেশ]

প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, মন্ত্রীর আশ্বাসেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে। কিন্তু মন্ত্রীর আশ্বাস সত্ত্বেও নিজেদের দাবিতে অনড় আন্দোলনকারীরা। মঙ্গলবারও গড়াল না বাসের চাকা। ফলে রাস্তায় নেমে প্রবল সমস্যায় পড়তে হচ্ছে যাত্রীদের। কতদিনে পরিস্থিতি স্বাভাবিক হবে, সেই অপেক্ষায় সকলেই। তবে আশ্বাস সত্ত্বেও ধর্মঘট না ওঠায় ক্ষুব্ধ রাজ্যের পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। তিনি বলেন, “আমি ২৬ দিন কাজের আশ্বাস দিয়েছিলাম। পুজোর পর আলোচনা করবো বলেছিলাম। তারপরও পরিষেবা স্বাভাবিক করা হল না। যে বাস চলছে সেগুলোকেও যদি বাধা দেওয়া হয় তবে আইনি পথে হাঁটব।”

[আরও পড়ুন: পুজোর উদ্বোধনে গিয়ে তুলি ধরলেন মুখ্যমন্ত্রী, বালিগঞ্জ ২১ পল্লির মণ্ডপে ফুটল লাল ফুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে