১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Durga Puja 2022: পুজোর উদ্বোধনে গিয়ে তুলি ধরলেন মুখ্যমন্ত্রী, বালিগঞ্জ ২১ পল্লির মণ্ডপে ফুটল লাল ফুল

Published by: Sucheta Sengupta |    Posted: September 26, 2022 10:13 pm|    Updated: September 26, 2022 10:15 pm

Mamata Banerjee made painting while inaugurating Ballygunje Durga Puja | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর বহুমুখী প্রতিভার কথা অজানা নয় কারও। একাধারে প্রশাসন ও দল সামলানো, অন্যদিকে নিরলস সংস্কৃতি চর্চার কথা – সবই তিনি জারি রেখেছেন একইভাবে। এবারের পুজোয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) গানের নতুন অ্যালবাম প্রকাশিত হয়েছে। তার কথা, সুর ছাড়াও কণ্ঠদান করেছেন তিনি। আর তারপরই পুজোর উদ্বোধন করতে গিয়ে তুলি হাতে তুলে নিলেন মুখ্যমন্ত্রী। বালিগঞ্জ ২১ পল্লির মণ্ডপে তেলরং দিয়ে আঁকলেন লাল ফুল। ফুলদানিতে পাঁচ পাঁচটি রক্তকরবী ফুটে রইল বোর্ডে।

মহালয়ার আগে থেকে শহরের বিভিন্ন পুজোর (Durga Puja) উদ্বোধন করছেন মুখ্যমন্ত্রী। সোমবারও দক্ষিণ কলকাতার একাধিক পুজোমণ্ডপে গিয়েছিলেন তিনি। খিদিরপুর ২৫ পল্লি থেকে শুরু করে শেষ করেছেন বালিগঞ্জে এসে।

কসবার বোসপুকুরেও তিনটি পুজো মণ্ডপের দ্বার খুলেছে তাঁর হাত ধরে। আদি বালিগঞ্জ সর্বজনীনের পর বালিগঞ্জ ২১ (Ballygaunge 21 pally) পল্লিতে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন স্থানীয় বিধায়ক তথা মন্ত্রী বাবুল সুপ্রিয়। নিয়ম মেনে প্রদীপ জ্বালিয়ে, ফুল দিয়ে দেবীপ্রণাম করেই বেরিয়ে আসছিলেন। কিন্তু সামনে খালি বোর্ড দেখে আচমকাই ছবি আঁকার কথা মনে হয় তাঁর। উদ্যোক্তাদের সে কথা জানান।

[আরও পড়ুন: ‘চুল কেটে নেয় তালিবান’, ভারতে এসে ভয়াবহ অভিজ্ঞতার কথা বললেন আফগান শিখ শরণার্থী]

সঙ্গে সঙ্গেই মুখ্যমন্ত্রীর জন্য আঁকার সরঞ্জাম হাজির হয়। প্যালেট, তেলরং, তুলি। সেখানে দাঁড়িয়ে বোর্ডে লাল ফুল আঁকেন (painting) মমতা বন্দ্যোপাধ্যায়। একটি ফুলদানিতে সাজানো পাঁচটি ফুল। রং বিশেষ ব্যবহারও করেননি। কম রঙের আঁচড়েই আকর্ষণীয় এক ছবি ফুটিয়ে তুললেন তিনি। তা দেখে মণ্ডপ ঘুরতে আসা মানুষজনও দাঁড়িয়ে পড়েন। ছবিটি দেখে প্রশংসা করেন। এরপর মুখ্যমন্ত্রী সেখান থেকে বেরিয়ে যান। উদ্যোক্তারা বলছেন, মুখ্যমন্ত্রীর পুজো উদ্বোধনের সঙ্গে সঙ্গে ছবিটি তাঁদের অতিরিক্ত পাওনা!

 

[আরও পড়ুন: SLST চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, পুজোর আগেই নিয়োগ বিজ্ঞপ্তি জারির ঘোষণা]

এদিন মুখ্যমন্ত্রী মোট ১০ টি পুজোর উদ্বোধন করেন। বিকেলের বৃষ্টিভেজা পরিবেশেও বেহালা গেলেন তিনি। খিদিরপুর, কসবা, বালিগঞ্জ-সহ শহরের নামী মণ্ডপগুলি ঘুরলেন। আর শেষ মণ্ডপে গিয়ে নিজের শিল্পকলার ফুটিয়ে তুললেন অতি সহজেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে