BREAKING NEWS

২১ ফাল্গুন  ১৪২৭  শনিবার ৬ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

নেতাজিকে শ্রদ্ধা জানাতে উদ্যোগ SBSTC’র, চালু নতুন বাস, বদলাচ্ছে টার্মিনাসের নামও

Published by: Sayani Sen |    Posted: January 20, 2021 9:42 pm|    Updated: January 20, 2021 9:52 pm

An Images

নব্যেন্দু হাজরা: নেতাজি জন্মজয়ন্তী নিয়ে জারি কেন্দ্র-রাজ্য চাপানউতোর। কেন্দ্র দিনটিকে ‘পরাক্রম দিবস’ হিসাবে ঘোষণা করেছে। যদিও তার বিরোধিতা করেছে ফরওয়ার্ড ব্লক। ‘দেশপ্রেম দিবস’ হিসাবে পালনের দাবি উঠেছে। বাংলার সরকার অবশ্য এই দিনটিকে ‘দেশনায়ক দিবস’ হিসাবে ঘোষণা করেছে। কীভাবে ১২৫ তম জন্মজয়ন্তীতে নেতাজিকে (125th Birth Anniversary of Netaji Subhash Chandra Bose) শ্রদ্ধা জানানো হবে তা নিয়ে চলছে কেন্দ্র-রাজ্য ‘প্রতিযোগিতা’। এবার একাধিক ভাবনার কথা ঘোষণা করল এসবিএসটিসি।

এসবিএসটিসি’র (SBSTC) তরফে জানানো হয়েছে, কৃষ্ণনগর বাস টার্মিনাসকে ‘নেতাজি সুভাষ এসবিএসটিসি বাস টার্মিনাস’ নামকরণ করা হবে। বেশ কয়েকটি রুটেও একটি করে নতুন বাস পরিষেবা চালু করা হবে। যেমন মায়াপুর থেকে শিলিগুড়ি পর্যন্ত একটি বাস সার্ভিসের নাম দেওয়া হবে ‘নেতাজি এক্সপ্রেস’। টালিগঞ্জ থেকে তারাপীঠ পর্যন্ত বাস সার্ভিসের নাম দেওয়া হবে ‘আজাদ হিন্দ এক্সপ্রেস’। টালিগঞ্জ থেকে ঝাড়গ্রাম পর্যন্ত বাস সার্ভিসের নাম দেওয়া হবে ‘জয় হিন্দ এক্সপেস’। উল্লেখ্য, ইতিমধ্যেই রেলমন্ত্রকের তরফে হাওড়া-কালকা মেলের নাম পরিবর্তন করা হয়েছে। ‘নেতাজি এক্সপ্রেস’ নাম দেওয়া হয়েছে ওই দূরপাল্লার ট্রেনের।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর জনসভায় যোগ দিতে গিয়ে মৃত্যু তৃণমূল কর্মীর, ২ লক্ষ টাকা সাহায্য অভিষেকের]

এদিকে, কেন্দ্রের তরফে জানানো হয়েছে, আগামী ২৩ জানুয়ারির মূল অনুষ্ঠানের আয়োজন হচ্ছে কলকাতার ভিক্টোরিয়া হলে। যার উদ্বোধনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। একুশের নির্বাচনের আগে কেন্দ্র ও রাজ্যের মধ্যে সংঘাতের আবহে মোদির বাংলা সফর বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। যদিও কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল স্পষ্ট করে দিয়েছেন, এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও (Mamata Banerjee) আমন্ত্রণ জানানো হয়েছে। প্রোটোকল অনুযায়ী তাঁরও উপস্থিত থাকার কথা।

[আরও পড়ুন: করোনা টিকাকরণ কর্মসূচির মাঝে রাজ্যে ক্রমশ কমছে দৈনিক সংক্রমিতের সংখ্যা, বাড়ছে সুস্থতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement