BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

CBI-এর হাতে যাচ্ছে হেমতাবাদের বিধায়কের মৃত্যুর তদন্ত? কেন্দ্র ও রাজ্যকে নোটিস সুপ্রিম কোর্টের

Published by: Tiyasha Sarkar |    Posted: August 6, 2020 12:20 pm|    Updated: August 6, 2020 12:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হেমতাবাদের বিজেপি বিধায়কের মৃত্যুর তদন্ত প্রসঙ্গে এবার কেন্দ্র ও রাজ্যকে নোটিস পাঠাল শীর্ষ আদালত। বুধবারই সুপ্রিম কোর্টের তরফে এই নোটিস পাঠানো হয়েছে। এরপরই প্রশ্ন উঠতে শুরু করেছে, তবে কি সিবিআইয়ের হাতে যাচ্ছে হেমতাবাদের বিধায়কের মৃত্যুর তদন্তভার? 

গত ১৩ জুলাই সকালে বাড়ি থেকে প্রায় আড়াই কিলোমিটার দূরে চায়ের দোকানে হাত বাঁধা অবস্থায় হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। বছর খানেক আগে দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দেওয়া ওই বিধায়ককে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে বলেই অভিযোগ করে বিজেপি ও মৃতের পরিবারের সদস্যরা। স্বামীর মৃত্যুরহস্য উদঘাটনে সিবিআই তদন্তের আবেদন জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন প্রয়াত বিধায়কের স্ত্রী চাঁদিমা রায়। মামলার জরুরি ভিত্তিক শুনানিতে বিচারপতি শিবকান্ত প্রসাদ চাঁদিমাদেবীর সেই আবেদন খারিজ করে দেন। রাজ্য পুলিশের গোয়েন্দা সংস্থা তথা সিআইডি’র হাতেই তদন্তভার দেয় কলকাতা হাই কোর্ট।

[আরও পড়ুন: শুক্রবার বেলা ১ টায় রাজ্য জয়েন্টের ফলপ্রকাশ, রেজাল্ট জানা যাবে এই সাইটগুলিতে]

এরপর বিধায়কের মৃত্যুতে সিবিআই তদন্তের আরজি জানিয়ে শীর্ষ আদালতে আবেদন করা হয়। সেই আবেদনের বেশ কিছুদিনের মাথায় সিবিআই তদন্ত প্রসঙ্গে কেন্দ্র-রাজ্যকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট। এতেই আশার আলো দেখছে বিজেপি ও মৃতের পরিবার। 

[আরও পড়ুন: নাবালিকার সঙ্গে প্রেম ৬ সন্তানের বাবার, প্রেমিকাকে যৌনপল্লিতে বিক্রি করে ধৃত অভিযুক্ত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement