BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ভয়ংকর রূপ নিয়েছে করোনা, কাল থেকে ফের বন্ধ রাজ্যের সমস্ত সরকারি স্কুল

Published by: Paramita Paul |    Posted: April 19, 2021 11:25 am|    Updated: April 19, 2021 2:06 pm

An Images

দীপঙ্কর মণ্ডল:  ভয়ংকর রূপ নিচ্ছে করোনা (Corona Virus) পরিস্থিতি। এমন অবস্থায় আবার সরকারি স্কুল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। মঙ্গলবার থেকেই রাজ্যের সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি দেওয়া হচ্ছে। অনির্দিষ্টকালের জন্য এই ছুটি দেওয়া হল বলে খবর।  সোমবার বিকেলে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হবে বলে খবর। 

কোভিড পরিস্থিতির জেরে গত বছর দীর্ঘদিন স্কুল বন্ধ ছিল। চলতি বছরে কোভিড পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় ফেব্রুয়ারি মাসে স্কুল (Schools) খোলা হয়। তবে কোভিডবিধি মেনে শুধুমাত্র নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ক্লাস হচ্ছিল। নিয়মিত স্কুলে আসতে হচ্ছিল শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীদের। কিন্তু মার্চ থেকে ফের পরিস্থিতি খারাপ হচ্ছে। লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এমন অবস্থায় গরমের ছুটি এগিয়ে এনে স্কুলগুলি বন্ধের সিদ্ধান্ত নেওয়া হল। সোমবার এ কথা জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর কথায়, পড়ুয়াদের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত শিক্ষক-শিক্ষিকাদেরও স্কুলে আসতে হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। তবে বেসরকারি স্কুলগুলি কি এই সিদ্ধান্ত মানবে, তা এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন : স্থিতিশীল মালদহের গুলিবিদ্ধ বিজেপি প্রার্থী, ১২ ঘণ্টা পরও অধরা দুষ্কৃতীরা]

স্কুল খোলার আগে মাধ্যমিকের সূচি প্রকাশ করেছিল বোর্ড। তাতে জানানো হয়েছিল ২০২১ সালের মাধ্যমিক শুরু হবে পয়লা জুন। লিখিত পরীক্ষা শেষ হবে ১০ জুন। কর্মশিক্ষা শেষ হবে ৮ জুলাই এবং শারীরশিক্ষা শেষ হবে ২৫ জুন। কিন্তু এভাবে সংক্রমণ বাড়তে থাকলে সেই পরীক্ষা আদৌ হবে কি না, তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। ইতিমধ্যে CBSE-এর দশম শ্রেণির পরীক্ষা স্থগিত হয়ে গিয়েছে। পিছিয়ে গিয়েছে দ্বাদশ শ্রেণির পরীক্ষা। বাতিল হয়েছে  JEE মেইনস। রাজ্যে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে রাজ্য সরকার কোন পথে হাঁটে তার দিকে তাকিয়ে শিক্ষামহল। 

[আরও পড়ুন : চাকদহের পর এবার কালনা, ভোটের মরশুমে ফের ‘খুন’ বিজেপি কর্মী]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement