Advertisement
Advertisement

Breaking News

Kanchanjungha Express

শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা, বেলাইন ২টি কামরা, উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী

শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা। নিউ জলপাইগুড়ি স্টেশন ছেড়ে রাঙাপানি স্টেশনের আগে দুর্ঘটনা। মালগাড়ির ধাক্কায় বেলাইন পিছনের দুটি কামরা। আতঙ্কে হুড়মুড়িয়ে ট্রেন থেকে নেমে পড়েন যাত্রীরা। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই।

Sealdah Kanchanjungha Express hit by goods train
Published by: Sayani Sen
  • Posted:June 17, 2024 9:42 am
  • Updated:June 17, 2024 10:57 am

সুব্রত বিশ্বাস: শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা। নিউ জলপাইগুড়ি স্টেশন ছেড়ে রাঙাপানি ও চাটারহাট স্টেশনের মাঝে নিজবাড়িতে দুর্ঘটনা। মালগাড়ির ধাক্কায় বেলাইন পিছনের দুটি কামরা। আতঙ্কে হুড়মুড়িয়ে ট্রেন থেকে নেমে পড়েন বহু যাত্রী। বেশ কয়েকজন যাত্রীর জখম হওয়ার আশঙ্কা করা হচ্ছে। এই ঘটনার জেরে আপাতত ওই লাইনে সম্পূর্ণ বন্ধ ট্রেন চলাচল। এই ঘটনায় X হ্যান্ডলে উদ্বেগ প্রকাশ করে পোস্ট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

দিনকয়েক ধরে উত্তরবঙ্গে আবহাওয়া একেবারেই ভালো নয়। বর্ষা প্রবেশ করায় চলছে টানা বৃষ্টি। সোমবার সকালে শিলিগুড়িতে চলছে বৃষ্টি। তা সত্ত্বেও নির্ধারিত সময়েই রওনা দেয় ট্রেনটি। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে বিপত্তি। এদিন সকাল পৌনে নটা নাগাদ রাঙাপানি ও চাটারহাট স্টেশনের মাঝে নিজবাড়িতে একটি মালগাড়ি কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে পিছন থেকে সজোরে ধাক্কা মারে। তাতেই বেসামাল হয়ে যায় দুরপাল্লার ট্রেনটি। পিছনের দুটি কামরা প্রায় দুমড়ে মুচড়ে যায়।

Advertisement

[আরও পড়ুন: স্ত্রীকে ফেরাতে তারাপীঠে তন্ত্রসাধনা! সিভিক ভলান্টিয়ারের অস্বাভাবিক মৃত্যুতে চাঞ্চল্য]

যে এলাকায় দুর্ঘটনাটি ঘটেছে, সেখান থেকে জনবসতি বেশ কিছুটা দূরে। তবে প্রাথমিকভাবে স্থানীয়রাই উদ্ধারকাজে হাত লাগান। এই ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্কিত যাত্রীরা। ট্রেন থেকে হুড়মুড়িয়ে নেমে পড়েন অনেকে। বেশ কয়েকজন জখম হওয়ার আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই উদ্ধারকাজে পৌঁছেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। যুদ্ধকালীন তৎপরতায় চলছে যাত্রীদের উদ্ধারকাজ। কীভাবে দুর্ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। সিগন্যালিং সিস্টেমের গাফিলতি নাকি দুর্ঘটনার নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে, তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। যে লাইনে দুর্ঘটনাটি ঘটেছে, আপাতত সেখান দিয়ে বন্ধ ট্রেন চলাচল। এই দুর্ঘটনার ফলে উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ সাময়িক ব্যাহত হওয়ার আশঙ্কাও করা হচ্ছে।

Advertisement

এদিকে, এই ঘটনায় X হ্যান্ডলে উদ্বেগ প্রকাশ করে পোস্ট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, “এই মাত্র দার্জিলিঙের ফাঁসিদেওয়া এলাকায় ট্রেন দুর্ঘটনার খবর পেলাম। বিশদে এখনও জানতে পারিনি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ি ধাক্কা মেরেছে শুনেছি। জেলাশাসক, পুলিশ সুপার, চিকিৎসক এবং অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে পৌঁছেছে। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু হচ্ছে।”

[আরও পড়ুন: কলকাতা পৌঁছেই ঘরছাড়াদের কাছে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল, শুনলেন অভাব-অভিযোগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ