০৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Suvendu Adhikari: নিরাপত্তা বাড়ছে শুভেন্দু অধিকারীর, Z প্লাস সুরক্ষা দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের

Published by: Sucheta Sengupta |    Posted: March 26, 2022 12:46 pm|    Updated: March 26, 2022 1:04 pm

Security of Suvendu Adhikari increased by Ministry of Home Affairs, he will get Z plus category security | Sangbad Pratidin

ফাইল ছবি।

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: তিনি রাজ্যের বিরোধী দলনেতা। হাইপ্রোফাইল রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে এমনিতেই নির্দিষ্ট সুরক্ষা পান। তবে এবার শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)নিরাপত্তা আরও বাড়ছে। স্বরাষ্ট্রমন্ত্রক (Ministry of Home Affairs)সূত্রে খবর, আগামী মাস থেকে জেড প্লাস (Z plus) ক্যাটেগরির সুরক্ষা পাবেন শুভেন্দু অধিকারী। এতদিন তিনি পেতেন জেড ক্যাটেগরির নিরাপত্তা। সম্প্রতি প্রচারে বেরিয়ে লাগাতার বিক্ষোভের মুখে পড়ছেন বিরোধী দলনেতা। নানা জায়গায় তাঁকে কর্মসূচি পালনে বাধা দেওয়া হচ্ছে। এসব কারণেই স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে তাঁর নিরাপত্তা বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

আগাগোড়াই অধিকারী পরিবারের সদস্যরা রাজনীতিতে সক্রিয়তার কারণে নিরাপত্তা পেয়ে থাকেন। শুভেন্দুও তার ব্যতিক্রম নন। সাংসদ থাকাকালীনও শুভেন্দু নিরাপত্তা (Security) পেতেন। এরপর দলবদল করে বিজেপিতে যোগ দেওয়ার পর কেন্দ্রের তরফে তাঁকে সুরক্ষা দেওয়া হয়েছিল। এই মুহূর্তে তিনি জেড ক্যাটেগরির নিরাপত্তা পান। রয়েছে ৭ কনভয়। তবে এবার তা আরও বাড়ানো হচ্ছে। সব ঠিক থাকলে এপ্রিলের ১০ তারিখ থেকে জেড প্লাস নিরাপত্তা পাবেন রাজ্যের বিরোধী দলনেতা।

[আরও পড়ুন: দেশে একদিনে করোনা সংক্রমিত ১৬৬০, মোট মৃতের সংখ্যা ছাড়াল ৫ লক্ষ ২০ হাজারের গণ্ডি]

সাম্প্রতিককালে দেখা গিয়েছে, যে কোনও কর্মসূচিতে যাওয়ার পথে প্রায়শয়ই জনতার বাধার মুখে পড়ছেন শুভেন্দু অধিকারী। সে নিজের এলাকাই হোক কিংবা কলকাতায় – বারবার তাঁর উপর হামলার অভিযোগ ওঠে। এই গত মাসেই পুলওয়ামা হামলার বর্ষপূর্তিতে শহিদদের শ্রদ্ধা জানানোর অনুষ্ঠানে যাওয়ার পথে হাজরা মোড়ে তাঁকে ঘিরে ব্যাপক বিক্ষোভ হয়। বাবা শিশির অধিকারীর নাম ধরে ওঠে  স্লোগান। তাতে মেজাজ হারান বিরোধী দলনেতা। পালটা তেড়ে যান বিক্ষোভকারীদের দিকে। তারপর অনুষ্ঠান অসমাপ্ত রেখেই তাঁকে ফিরে যেতে হয়। 

[আরও পড়ুন: মেয়ের দেহ কাঁধে নিয়ে ১০ কিলোমিটার পাড়ি বাবার, ভিডিও ভাইরাল হতেই তদন্তের নির্দেশ]

এছাড়া পূর্ব মেদিনীপুরের বিভিন্ন জায়গাতেও মাঝেমধ্যেই এভাবে জনতার বিক্ষোভের মুখে পড়তে হয়েছে নন্দীগ্রামের বিধায়ককে।  এমন ধারাবাহিক ঘটনা নজরে এসেছে স্বরাষ্ট্রমন্ত্রকেরও। সেই কারণেই শুভেন্দু অধিকারীর নিরাপত্তা বাড়ানোর উদ্যোগ নিল কেন্দ্র। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে