BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

দেবী দুর্গাকে নিয়ে দিলীপ ঘোষের বিতর্কিত মন্তব্যের প্রতিবাদ, নেড়া হলেন ১১ তৃণমূল কর্মী

Published by: Sulaya Singha |    Posted: February 14, 2021 3:33 pm|    Updated: February 14, 2021 6:15 pm

An Images

দিব্যেন্দু মজুমদার, হুগলি: দেবী দুর্গাকে নিয়ে দিলীপ ঘোষের (Dilip Ghosh) মন্তব্য ঘিরে উত্তাল রাজ্য রাজনীতি৷ একটি সভায় দেবী দুর্গার অতীত নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। এবার সেই ঘটনারই অভিনব প্রতিবাদ জানাল তৃণমূল। নিজের মন্তব্যের জন্য দিলীপ ঘোষকে ক্ষমা চাইতে হবে। এই দাবি তুলে মাথা নেড়া করলেন শ্রীরামপুরের ১১ তৃণমূল কর্মী।

সম্প্রতি একটি সভায় বক্তব্য রাখতে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি বলেন, “ভগবান শ্রীরাম একজন রাজা৷ তিনি একজন অবতারও৷ আমরা তাঁর পূর্বপুরুষদের নামও জানি৷ তাঁকে মর্যাদা পুরুষোত্তম বলা হয়৷ কিন্তু দেবী দুর্গার পূর্বপুরুষের নাম কি আমরা জানি? তাই শ্রীরাম আদর্শ পুরুষ।” এই মন্তব্য ঘিরেই তৈরি হয় তুমুল বিতর্ক। এদিন শ্রীরামপুরের রায়ঘাট দুর্গাবেদীতে এরই প্রতিবাদে সোচ্চার হন তৃণমূল সদস্য-সমর্থকরা। ১১ তৃণমূল কর্মী সেখানে বসেই মুণ্ডন করেন। স্থানীয় তৃণমূল নেতা সন্তোষ কুমার সিং বলেন, “দিলীপ ঘোষ যা বলেছেন, তাতে শুধু বাঙালির অপমান নয়, গোটা দেশের অপমান। সকলেই দেবী দুর্গার পুজো করেন। তাই এই অপমান কেউ মেনে নেবে না।”

আগেই এনিয়ে দিলীপ ঘোষকে একহাত নিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)৷ তাঁর কটাক্ষ, “এঁদের কাছে মা দুর্গার কোনও মূল্য নেই৷ এঁদের মনে রাখা উচিত প্রভু রাম মা দুর্গার পুজো নিজে হাতে করেছিলেন। দেবী দুর্গার কাছে নিজের চোখও দিতে চেয়েছিলেন৷” সঙ্গে জুড়ে দেন, মহিলাদের সম্মান দিতে জানে না বিজেপি৷

[আরও পড়ুন: দক্ষ নেতাকে পদ থেকে সরানোর প্রতিবাদ, বিজেপি সদর দপ্তরের সামনে কর্মীদের তুমুল বিক্ষোভ]

ধর্মীয় মেরুকরণের রাজনীতির জন্য বারবারই সমালোচিত হয়েছে গেরুয়া শিবির। কিন্তু এবার বাংলায় শাসকদলকে কটাক্ষ করতে গিয়ে শ্রীরামকে সামনে রেখে দেবী দুর্গার পরিচয় নিয়েই প্রশ্ন তুলে দেন দিলীপ ঘোষ। যাতে পদ্মশিবিরের অন্দরেও খানিকটা অস্বস্তি তৈরি হয়েছে বলেই খবর।

এদিকে, এদিন আবার কেশপুরে বিজেপির (BJP) রথযাত্রা থেকে বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের খেলা হবে স্লোগানের পালটা দিলেন দিলীপ ঘোষ। তাঁর হুঙ্কার, তৃণমূল খেলতে খেলতে হাঁফিয়ে গিয়েছে। এবার মানুষকে সঙ্গে নিয়ে পালটা খেলবে বিজেপি।

[আরও পড়ুন: মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত্যু একই পরিবারের তিনজন-সহ ৪, শোকস্তব্ধ পরিজনরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement