BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দুর্নীতিতে জড়িত থাকার শাস্তি, পুরুলিয়ার ২ পঞ্চায়েত প্রধান-সহ সাতজনকে বহিষ্কার করল বিজেপি

Published by: Sayani Sen |    Posted: July 18, 2020 5:05 pm|    Updated: July 18, 2020 5:42 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: দলবিরোধী কাজের অভিযোগে পুরুলিয়ার (Purulia) দুই প্রধান-সহ মোট সাত কার্যকর্তাকে বহিষ্কার করল জেলা বিজেপি (BJP)। দলীয় শৃঙ্খলারক্ষা কমিটির সিদ্ধান্ত এবং রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) অনুমতি নিয়ে পুরুলিয়া জেলা বিজেপি শনিবার এই বহিষ্কারের কথা জানায়। সেই সঙ্গে ৯১ জনের নতুন জেলা কমিটিও ঘোষণা করা হয়। আগামী বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে এই নতুন জেলা কমিটি বলে দলীয় তরফে জানা গিয়েছে।

দলের জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী বলেন, “দলবিরোধী কাজের জন্য ওই সাতজনকে বহিষ্কার করা হয়েছে।” বহিষ্কৃতরা হলেন জয়পুর ব্লকের গ্রাম পঞ্চায়েতের প্রধান অপর্ণা বাদ্যকর, রঘুনাথপুর ২ নম্বর ব্লকের নতুনডি গ্রাম পঞ্চায়েতের প্রধান সুচিত্রা বাউরি। এছাড়াও রয়েছেন একাধিক মণ্ডলের সহ সভাপতি জগদীশ পতি, সাধারণ সম্পাদক জয়দেব মণ্ডল, কোষাধ্যক্ষ মনোজ কর্মকার, হরেন্দ্রনাথ মাহাতো, রানা বন্দোপাধ্যায়।  

[আরও পড়ুন: জেলায় বাড়ছে সংক্রমণ, মালদহ মেডিক্যাল কলেজে চালু হচ্ছে ১২৫ শয্যার কোভিড ওয়ার্ড]

অভিযোগ, বহিষ্কৃতদের কয়েকজনের সঙ্গে শাসকদল তৃণমূলের যোগাযোগ ছিল। তবে নতুনডি গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে একাধিক প্রকল্পে বেনিয়মের অভিযোগ তুলে কয়েকদিন আগেই স্থানীয় তৃণমূল নেতৃত্ব বিডিও’র কাছে অভিযোগ করেন। তাছাড়া এলাকার মানুষজনও ওই প্রধানের বিরুদ্ধে প্রকাশ্যে সরব হন। জয়পুর গ্রাম পঞ্চায়েতের প্রধান দলীয় কার্যকলাপ থেকে নিজেকে দীর্ঘদিন সরিয়ে রেখেছিলেন। ফলে দল তাঁকে শোকজ করে। তবে তাঁর কাছ থেকে কোন উত্তর পাওয়া যায়নি। বহিষ্কারের পর পুরুলিয়া জেলা তৃণমূলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তথা পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দোপাধ্যায় বলেন, “পঞ্চায়েতের বোর্ড গঠনের পর থেকেই আমরা বলে আসছিলাম বিজেপি পরিচালিত বেশিরভাগ গ্রাম পঞ্চায়েতে বেনিয়ম হচ্ছে। বিজেপি দুই প্রধানকে বহিষ্কার করায় সেই বেনিয়ম প্রমাণ হয়ে গেল।”

[আরও পড়ুন: আধঘণ্টায় শেষ দাম্পত্য জীবন, বিয়ের পর একই ওড়নার ফাঁসে আত্মঘাতী নবদম্পতি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement