BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অসুস্থতার কারণ দেখিয়ে হলদিয়ায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠান এড়ালেন শিশির অধিকারী

Published by: Sulaya Singha |    Posted: February 6, 2021 9:45 pm|    Updated: February 6, 2021 9:46 pm

Shishir Adhikari won't be present at PM Modi's programme in Haldia | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কারণ শারীরিক অসুস্থতা। আর সেই কারণেই আগামিকাল, রবিবার সন্ধ্যায় হলদিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অনুষ্ঠানে যাচ্ছেন না কাঁথির সাংসদ শিশির অধিকারী (Sishir Adhikari)। বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর বাবা শিশিরের ঘনিষ্ঠ সূত্রে এমনই ইঙ্গিতই মিলেছে। রবিবার হলদিয়া পরিশোধনাগরের দ্বিতীয় ক্যাটালিটিক আইসোডিকওয়াক্সিং ইউনিটের শিলান্যাস করার কথা প্রধানমন্ত্রীর (PM Modi)। একইসঙ্গে ৪১ নম্বর জাতীয় সড়কের ওপর হলদিয়ার রানিচকে একটি চার লেনের উড়ালপুলের উদ্বোধনও হবে প্রধানমন্ত্রীর হাত দিয়ে। সেই অনুষ্ঠানেই পূর্ব মেদিনীপুর জেলার সাংসদ হিসেবে আমন্ত্রিত ছিলেন শিশির অধিকারী। শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পর শিশিরের রাজনৈতিক অবস্থান নিয়ে সবমহলেই চর্চা চলছিল। সেদিক থেকে হলদিয়ায় প্রধানমন্ত্রীর মঞ্চে শিশিরের অনুপস্থিতি বেশ তাৎপর্যপূর্ণ।

এদিকে, রবিবার সন্ধ্যার অনুষ্ঠান নিয়ে শনিবারই বাংলায় টুইট করেন নরেন্দ্র মোদি। তিনি লেখেন ,”আগামীকাল সন্ধ্যায় আমি পশ্চিমবঙ্গের হলদিয়ায় থাকবো। সেখানে একটি অনুষ্ঠানে বিপিসিএল (BPCL) নির্মিত এলপিজি আমদানি টার্মিনালটি জাতির উদ্দেশে উৎসর্গ করব। একইসঙ্গে উর্যা-গঙ্গা প্রকল্পের অন্তর্গত ধোবি-দুর্গাপুর গ্যাস পাইপলাইন জাতির উদ্দেশে উৎসর্গ করব।” এই অনুষ্ঠানেই আমন্ত্রণ জানানো হয়েছিল কাঁথির সাংসদ তথা জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান শিশির অধিকারীকে। তিনি প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে যাবেন কি না, তা নিয়েই জোর চর্চা চলছিল রাজনৈতিক মহলে।কারণ, শিশির অধিকারী এবং তাঁর আরেক পুত্র দিব্যেন্দু অধিকারী এখনও রাজ্যের শাসকদলের সাংসদ। রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীর বাকযুদ্ধ চরমে উঠেছে। এ অবস্থায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে কাঁথির সাংসদ যান কি না-তা নিয়ে সবমহলের নজর ছিল। অবশেষে সব বিতর্কে ইতি পড়ল শারীরিক অসুস্থতার কারণে শিশির অধিকারীর না যাওয়ার ইঙ্গিতে।

[আরও পড়ুন: ঠাকুরনগরে আগের মঞ্চেই অমিত শাহর বাতিল হওয়া সভা, দিনক্ষণ জানালেন শান্তনু ঠাকুর]

এরআগে, তৃণমূল কংগ্রেসের একাধিক কর্মসূচিতেও গরহাজির ছিলেন শিশির। সেক্ষেত্রেও কারণ ছিল শারীরিক অসুস্থতা। যা নিয়েও চর্চা চলছিল রাজনৈতিক মহলে। সম্প্রতি, তৃণমূল কংগ্রেস একাধিকবার শুভেন্দুর পাশাপাশি শিশিরকেও নিশানা করেছে। আবার শুভেন্দুও একাধিকবার দাবি করেছেন, তাঁর পরিবারেও এবার পদ্ম ফুটবে। যার ফলে ধারণা তৈরি হয়েছিল, বিজেপিতে শিশিরের যোগ দেওয়া সময়ের অপেক্ষা। কিন্তু, শনিবাসরীয় বিকেলে হলদিয়ায় শিশিরের না যাওয়ার ইঙ্গিতকে কেন্দ্র করে আপাতত রাজ্য রাজনীতিতে নতুন মাত্রা যোগ হল।

[আরও পড়ুন: কাঁথির জনসভা থেকে ‘তুই-তোকারি’ অভিষেকের, জবাব দিলেন শুভেন্দু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে