১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

হলদিয়া পুরসভার চেয়ারম্যান পদ থেকে ইস্তফা শ্যামলকুমার আদকের, তুঙ্গে দলবদলের জল্পনা

Published by: Sayani Sen |    Posted: January 15, 2021 2:18 pm|    Updated: January 15, 2021 3:04 pm

An Images

চঞ্চল প্রধান ও দেবব্রত দাস: চলতি বছরেই বিধানসভা নির্বাচন (Assembly Election 2021)। তার আগে তৃণমূলের অন্দরে ভাঙন লেগেই রয়েছে। দলবদল, বেসুরো নেতা-মন্ত্রী সবকিছু নিয়ে অস্বস্তিতে ঘাসফুল শিবির। এই পরিস্থিতিতে এবার হলদিয়া (Haldia) পুরসভার চেয়ারম্যান শ্যামলকুমার আদক তাঁর পদ থেকে ইস্তফা দিলেন। তবে কি শ্যামলবাবুও দলবদল করছেন? শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ তৃণমূল নেতা কি নাম লেখাচ্ছেন গেরুয়া শিবিরে? জল্পনা তুঙ্গে।

শ্যামলকুমার আদক (Shyamal Kumar Adak) হলদিয়া পুরসভার চেয়ারম্যান ছিলেন। জানা গিয়েছে, এদিন তাঁর প্রতিনিধি হয়ে কাউন্সিলর দীপক পণ্ডা পুরসভার এগজিকিউটিভ অফিসারের কাছে ইস্তফাপত্র জমা দেন। পরে তা মহকুমা শাসক অবনীত পুনিয়ার কাছে জমা দেওয়া হয়। কী কারণে ইস্তফা দিলেন সে বিষয়ে কিছু জানা যায়নি। সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানকারী শুভেন্দু অধিকারীর খুব ঘনিষ্ঠ ছিলেন শ্যামলকুমার আদক। তাই পুরসভার চেয়ারম্যান পদ থেকে ইস্তফার পর স্বাভাবিকভাবেই তাঁরও দলবদলের জল্পনা মাথাচাড়া দিয়েছে। তবে এখনও পর্যন্ত এ বিষয়ে শ্যামলকুমার আদকের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: সাসপেন্ডেড অধ্যাপকের অফিসের তালা খোলার চেষ্টা! শাস্তির মুখে বিশ্বভারতীর ২ পড়ুয়া]

এদিকে, বাঁকুড়ার (Bankura) পাত্রসায়র পঞ্চায়েত সমিতির বন ও ভূমি কর্মাধ্যক্ষ পদ থেকেও ইস্তফা দিলেন পাত্রসায়র গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান সুব্রত কর্মকার। এদিন দুপুরে তিনি পঞ্চায়েত সমিতির সভাপতি ও বিডিওর কাছে তাঁর পদত্যাগপত্র জমা দিয়েছেন।  তবে সুব্রত কর্মকার কেন ইস্তফা দিলেন সে বিষয়ে কিছু জানা যায়নি। 

বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল (TMC) ছেড়ে গেরুয়া শিবিরে নাম লেখাচ্ছেন অনেকেই। রাজনৈতিক মহলের মতে যা যথেষ্ট চাপে রেখেছে ঘাসফুল শিবিরকে। বারবার বিজেপির (BJP) তরফে দাবি করা হচ্ছে এখনও দলবদল করতে বাকি রয়েছেন অনেকেই। তবে কি শ্যামলকুমার আদকও সেই পথেই হাঁটতে চলেছেন, সে প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে চতুর্দিকে। যদিও দলবদল নিয়ে মাথা ঘামাতে নারাজ তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়। একটি দলে আগমন-প্রত্যাগমন লেগেই থাকে বলেই দাবি তাঁর।  

[আরও পড়ুন: ‘বিজেপি কর্মীদের টেনশন দিলে পুলিশের পেনশন বন্ধ হবে’, হুঁশিয়ারি রাজু বন্দ্যোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement